হঠাৎ কেন অবসরের ঘোষণা দিলেন নাভিন উল হক?
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১৫
হঠাৎ কেন অবসরের ঘোষণা দিলেন নাভিন উল হক?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এখন পর্যন্ত মাত্র সাতটি একদিনের ম্যাচ খেলেছেন আফগানিস্তানের পেস বোলার নবীন উল হক।২০২৩ ক্রিকেট বিশ্বকাপ খেলার জন্য ইতোমধ্যেই আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে এসেছেন তারকা পেসার নবীন-উল হকও। কিন্ত হঠাতই আন্তর্জাতিক একদিনের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করলেন তিনি।


বয়সটা মাত্র ২৪ হয়েছে। আছেন ওয়ানডে বিশ্বকাপের দলে। সামনে বিশাল সম্ভাবনায় ক্যারিয়ার রেখেও অবসরের ঘোষণা দিয়ে বসলেন নাভিন উল হক।


আফগানিস্তানের এই পেসার ২৭ সেপ্টেম্বর, বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দিয়েছেন ওয়ানডে থেকে আকস্মিক অবসরের ঘোষণা। তবে এখনই নয়, বিশ্বকাপ খেলে এই ফরম্যাটকে বিদায় বলবেন নাভিন।


নাভিন জানিয়েছেন, দেশের হয়ে একদিনের ক্রিকেট খেলাটা আমার কাছে সবসময়ই একটা গর্বের বিষয়। তবে এই বিশ্বকাপ শেষ হলেই আমি একদিনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করতে চাই। নীল রংয়ের এই জার্সিতে আগামীদিনে আমি দেশের হয়ে শুধুমাত্র টি-২০ ক্রিকেটই খেলতে চাই। এই সিদ্ধান্তটা আমার কাছে খুব একটা সহজ ছিল না। তবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট কেরিয়ারকে আরও দীর্ঘায়িত করার লক্ষ্যেই আমাকে এই সিদ্ধান্ত গ্রহণ করতে হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড এবং আমার ফ্যানেদের আমার পাশে থাকার জন্য এবং আমাকে এতটা ভালোবাসার জন্য ধন্যবাদ জানাতেই চাই।


২০১৬ সালে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় নাভিনের। দেশের হয়ে এখন পর্যন্ত ৭টি ওয়ানডে খেলেছেন নাভিন। নিয়েছেন ১৪টি উইকেট। সেরা বোলিং ফিগার ৪/৪২।


নাভিন বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বেশ জনপ্রিয় নাম। লখনৌ সুপারজায়ান্টসের হয়ে খেলেছেন আইপিএলেও।


সম্প্রতি ৪৪ মাস পরে আফগানিস্তানের ওডিআই স্কোয়াডে কামব্যাক করেছিলেন ২৪ বছর বয়সি এই পেস বোলার। জাতীয় ক্রিকেট দলের হয়ে তিনি এখনও পর্যন্ত সাতটি একদিনের ম্যাচ খেলেছেন এবং ১৪টি উইকেট শিকার করেছেন।


বিবার্তা/পুলক/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com