মেসিকে ছাড়া ওরলান্ডোর সাথে ড্র করলো মিয়ামি
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২২:০৬
মেসিকে ছাড়া ওরলান্ডোর সাথে ড্র করলো মিয়ামি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাবেক তিন বার্সেলোনা তারকা লিওনেল মেসি, সার্জিও বাসকুয়েটস ও জোদি আলবা বিহীন ইন্টার মিয়ামি রবিবার মেজর লিগ সকারে ওরলান্ডো সিটির সাথে কোনমতে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে।


এই ড্রয়ে মিয়ামি প্লে অফের শেষ পজিশন থেকে পাঁচ পয়েন্ট দুরে রয়েছে। মিয়ামির নিয়মিত মৌসুম শেষ হতে আর মাত্র পাঁচ ম্যাচ বাকি রয়েছে।


গত মাসে মেসির আগমনের পর উজ্জীবিত মিয়ামি লিগ কাপের শিরোপা জয় করেছিল। এখন তাদের সামনে দ্বিতীয় শিরোপা জয়ের হাতছানি। বুধবার ইউএস ওপেন কাপের ফাইনালে তাদের প্রতিপক্ষ হাউস্টন ডিনামো। ফাইনালে শিরোপা জয়ের লক্ষ্যে কোচ জেরার্ডো মার্টিনো কোন ঝুঁকি নিতে চাননি। ফিটনেস সমস্যার কারনে মেসি ও আলবা বিশ্রামে রয়েছে। স্প্যানিশ মিডফিল্ডার বাসকুয়েটসকেও দলের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন মার্টিনো। জুলাইয়ে মিয়ামিতে যোগ দেবার পর এখনো পর্যন্ত বার্সার সাবেক এই অধিনায়কের নিজেকের প্রমানের সুযোগ হয়নি।


অভিজ্ঞ এই তিন তারকার পরিবর্তে ঘরের মাঠে বেড়ে ওঠা স্থানীয় দুই তরুণ নোহা এ্যালেন ও ডেভিড রুইজের উপর আস্থা রেখেছিলেন মার্টিনো। মেসির আগমনের আগে ইস্টার্ন কনফারেন্সে টেবিলের তলানিতে থাকা দল নিয়েই মূল একাদশ সাজিয়েছিলেন মার্টিনো। ইতোমধ্যেই প্লেঅফে খেলা নিশ্চিত করা দ্বিতীয় স্থানে থাকা ওরলান্ডো কাল ম্যাচের শুরুটা অপেক্ষাকৃত ভাল করেছিল। ২৯ মিনিটে ডানকান ম্যাকগুয়েরে স্বাগতিক ওরলান্ডোকে এগিয়ে দেবার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার শট দারুনভাবে রুখে দেন গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। বিপরীতে ইন-ফর্ম ইকুয়েডোরিয়ান স্ট্রাইকার লিওনার্ড কামপানা কর্ণার থেকে মিয়ামিকে প্রায় এগিয়ে দিয়েছিলেন। কিন্তু তার শটটি ওরলান্ডো গোলরক্ষক পেড্রো গালেস সহজেই রক্ষা করেন।


৫২ মিনিটে কাম্পানার এ্যাসিস্টে জোসেফ মার্টিনেজের লো শট গালেস সেভ করলে ফিরতি বলে ডেভিড রুইজ মিয়ামিকে এগিয়ে দেন। মার্টিন ওয়েডার বাম পায়ের কার্লিং শট আবারো দারুনভাবে রক্ষা করেন ক্যালেন্ডার। এরপর ইভান আনগুলো ওরলান্ডোর হয়ে আরো একটি সুযোগ হাতছাড়া করেন। কিন্তু ৬৬ মিনিটে অবশেষে গোলের ঠিকানা খুঁজে পায় স্বাগতিকরা। ডিফ্লেকটেড একটি পাস থেকে ম্যাকগুয়েরে প্রথম সুযোগেই ক্যালেন্ডারের পায়ের মাঝ দিয়ে বল জালে জড়ান।


ম্যাচের শেষ ভাগে অনেক চেষ্টা করেও মিয়ামি গোল আদায় করতে পারেনি। তাদেরকে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। ম্যাচ শেষে রুইজ বলেছেন, ‘তারা আমাদের মতই দারুন প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ একটি দল। আমাদের শেষ পর্যন্ত লড়াই করতে হয়েছে। দু:খজনক বিষয় হচ্ছে আজ আমরা জিততে পারিনি। কিন্তু আরো এক পয়েন্ট আমাদের প্লেঅফের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে। অবশ্যই বুসি, জোদি, মেসির মত তারকাদের আজ আমরা পাইনি। কিন্তু আমরা প্রতিদিনই কঠোর পরিশ্রম করছি। প্রত্যেকেই নিজ নিজ জায়গা থেকে দলকে সেরাটা দেবার চেষ্টা চালিয়ে যাচ্ছে।’
বুধবারের ফাইনালের পর মিয়ামির পরবর্তী প্রতিপক্ষ প্লে-অফের সরাসরি প্রতিদ্বন্দ্বী নিউ ইয়র্ক সিটি এফসি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com