গ্রুপ পর্বেই থেমেছে বাংলাদেশের এএফসি অনূর্ধ্ব-১৭ মিশন
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৪
গ্রুপ পর্বেই থেমেছে বাংলাদেশের  এএফসি  অনূর্ধ্ব-১৭ মিশন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২৪ সেপ্টেম্বর, রবিবার এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলের চূড়ান্ত পর্বে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ গোলে হেরেছে বাংলাদেশ। চারটি গোলই করেছে অস্ট্রেলিয়ার ১১ নম্বর জার্সিধারী ফরোয়ার্ড সিয়েন্না ডেল।


এএফসি অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের জন্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। ভিয়েতনাম ও ফিলিপাইনের কাছে হারের পর অস্ট্রেলিয়ার কাছে হারটাও অনুমিত ছিল। দেখার ছিল শেষ হারটা কয় গোলের হয় মাহবুবুর রহমান লিটুর দলের। আজ রবিবার ভিয়েতনামের হ্যানয়ে অনুষ্ঠিত নিজেদের শেষ গ্রুপ ম্যাচে বাংলাদেশ ৪-০ গোলে হেরেছে অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে।


ম্যাচের দ্বিতীয় মিনিটেই ডান প্রান্ত দিয়ে দারুণ এক আক্রমণ থেকে গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে নেয় ডেল। চতুর্থ মিনিটে গোল শোধের দারুণ একটা সুযোগ পেয়েছিল বাংলাদেশ। জয়নাব রিতার কর্নার থেকে বল অস্ট্রেলিয়ার গোলকিপার জেসিকা স্কিনারের হাত ফসকে যায় থুইনুই মারমার কাছে। তবে খুব কাছ থেকে গোল করতে ব্যর্থ হয় থুইনুই।


প্রথমার্ধে বাংলাদেশ অস্ট্রেলিয়ার বক্সে কয়েকটি আক্রমণ চালালেও গোল করার মতো সুযোগ সেভাবে তৈরি করতে পারেনি। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া।


দ্বিতীয়ার্ধে অস্ট্রেলিয়া দল বাংলাদেশের রক্ষণে আরও চাপ বাড়ায়। একের পর এক আক্রমণ তৈরি করতে থাকে বাংলাদেশের সীমানায়। ৫৭ মিনিটে দ্বিতীয় গোলটি পেয়ে যায় অস্ট্রেলিয়া। কর্নার থেকে ডেল বাংলাদেশের ডিফেন্ডারদের মাথার ওপরে লাফিয়ে দারুণ এক হেডে গোল করে।


৬১ মিনিটে অধিনায়ক গ্রেস কুইলামুর কাছ থেকে বল পেয়ে বাংলাদেশের বক্সের মাথায় থেকে শটে গোলকিপার সঙ্গীতা রানি দাসকে পরাস্ত করে হ্যাটট্রিক পূরণ করে ডেল।


অস্ট্রেলিয়ার চতুর্থ গোলটি আসে ৭৪ মিনিটে একটি সম্মিলিত আক্রমণ থেকে। এমা দুনদাস ডান দিক দিয়ে বল নিয়ে বক্সে ক্রস দিলে জয়নাব রিতা, অর্পিতা বিশ্বাস, রুমা আক্তারদের বোকা বানিয়ে ডেল আবারও বল জালে জড়িয়ে দেয়।


অস্ট্রেলিয়ার বিপক্ষে নামার আগেই গ্রুপে নিজেদের প্রথম দুই ম্যাচে হেরেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে ভিয়েতনামের কাছে ২-০ তে, পরের ম্যাচে ফিলিপাইনের কাছে ৩-১ গোলে। এর আগে বাংলাদেশ দুবার এএফসি অনূর্ধ্ব-১৬ মেয়েদের প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে খেলেছে। এই অস্ট্রেলিয়ার সঙ্গেই ২০১৬ সালে মাঠ ছেড়েছিল ২-২ সমতা নিয়ে। বয়সভিত্তিক ফুটবলের এ পর্যায়ে সেটিই বাংলাদেশের সেরা অর্জন বলা যায়।


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com