সাকিব-মুশফিকদের দলে না রাখার কারণ ব্যাখ্যা করলেন নান্নু
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১২:০২
সাকিব-মুশফিকদের দলে না রাখার কারণ ব্যাখ্যা করলেন নান্নু
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়া কাপে বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার ইনজুরিতে ছিটকে গেছেন। তাদের কাউকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে পাচ্ছে না টাইগাররা। তবে তার আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ রয়েছে। যেখানে নতুন করে কারও চোট আরও বিপদে ফেলে দিতে পারে বাংলাদেশকে। সে বিষয়টি মাথায় রেখেই কিউইদের বিপক্ষে স্কোয়াড ঘোষণা করা হয়েছে।


গতকাল (শনিবার) রাতে ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে নেতৃত্বে রাখা হয়েছে লিটন দাসকে। সাকিব আল হাসান ছাড়াও আরও বেশ কয়েকজন ক্রিকেটারকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। ওই তালিকায় আছেন মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরীফুল ইসলামের মতো ক্রিকেটাররা।


সাকিব-মুশফিকরা সদ্য যাত্রা শেষ করা এশিয়া কাপেও দারুণ পারফর্ম করেছেন। এরপর তাদের নিউজিল্যান্ড সিরিজে না থাকা নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সামনে ভারতে বিশ্বকাপ, সেটা মাথায় রেখেই খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। বিশ্বকাপ অনেক লম্বা টুর্নামেন্ট। সেখানে ক্রিকেটারদের মানসিক ও শারীরিক ফিটনেস অনেক গুরুত্বপূর্ণ।’


তিনি আরও বলেন, ‘এই নিউজিল্যান্ড সিরিজ বড় টুর্নামেন্টের আগে আমাদের কয়েকজন ক্রিকেটারকে যাচাই করে নেওয়ার সুযোগ দিচ্ছে। দলটা অভিজ্ঞতা আর তারুণ্যের মিশ্রণে সাজানো হয়েছে। খালেদ, জাকির ও রিশাদ এখন পর্যন্ত অনভিষিক্ত। জাকির আয়ারল্যান্ড সিরিজেই খেলত, তবে দুর্ভাগ্যবশত ইঞ্জুরিতে পড়েছিল। খালেদ লিস্ট 'এ' ক্যারিয়ারে ভালো করেছে। রিশাদ বোলিং আক্রমণে ভিন্ন মাত্রা যোগ করে।’


আগামী ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুই দলের সিরিজটি অনুষ্ঠিত হবে। দিবারাত্রীর ম্যাচগুলো মাঠে গড়াবে দুপুর ২টায়।


নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম ও ২য় ওয়ানডের জন্য বাংলাদেশের স্কোয়াড :


লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।


বিবার্তা/রিয়াদ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com