ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৩
ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়া কাপে আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে এটাই বাংলাদেশের শেষ ম্যাচ যা কাগজে-কলমে এই ম্যাচ স্রেফ নিয়ম রক্ষার। তবে, শুধু নিয়মরক্ষার হলেও শেষটা জয়ে রাঙিয়ে দেশে ফিরতে মুখিয়ে আছে সাকিব আল হাসানের দল।


কলম্বোর প্রেমাদাসায় ম্যাচটিতে ভারতের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ। আজ দুদলের লড়াই দিয়ে শেষ হবে এশিয়া কাপের সুপারের ফোরের পর্ব। এরপর আগামী ১৭ আগস্ট ফাইনালে মাঠে নামবে শ্রীলঙ্কা ও ভারত।


এশিয়া কাপের ফাইনাল খেলতে চায় বাংলাদেশ, দেশ ছাড়ার আগে এমন আশার বাণী শোনালেও তা পূরণে ব্যর্থ বাংলাদেশ দল। ফাইনাল তো দূরে থাক, সুপার ফোরে যেন জিততেই ভুলে গেছে সাকিব আল হাসানের দল। পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে ইতোমধ্যেই ছিটকে গেছে লাল সবুজের প্রতিনিধিরা। ফাইনাল খেলার স্বপ্ন পূরণ না হলেও নিয়মরক্ষার ম্যাচে ভারতকে হারিয়ে শেষটা রাঙাতে চায় বাংলাদেশ।


এশিয়া কাপের আগে ঘরের মাঠে মাস খানেকের প্রস্তুতি সমর্থকদের বড় কিছুর আশা দেখাচ্ছিল। তবে যে এশিয়া কাপকে বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখা হচ্ছে, সেখানেই কিনা ব্যর্থতার ষোলকলা পূর্ণ করল চান্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।


গ্রুপপর্ব পেরিয়ে কোনোমতে সুপার ফোরে উঠলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ওপেনিংয়ে মেহেদী হাসান মিরাজ ও বোলিংয়ে তাসকিন-হাসান মাহমুদরা ছাড়া বাকিরা নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। এবার শেষ ম্যাচে ভারতকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় কি না সেটাই দেখার।


বাংলাদেশের জন্য এই ম্যাচে হারানোর তেমন কিছুই নেই। তবে ভারতকে হারাতে পারলে বিশ্বকাপের আগে দলকে বাড়তি আত্মবিশ্বাস যোগাবে। যদিও এই ম্যাচে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমকে পাচ্ছে না বাংলাদেশ। পারিবারিক কারণে দেশেই আছেন মুশফিক। মুশফিকের বদলী হিসেবে একাদশে এসেছেন উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়। এ ছাড়াও সুযোগ পেয়েছেন তানজিদ হাসান সাকিব। বাদ পড়েছেন নাঈম শেখ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com