এশিয়ান গেমসের ১৯তম আসরে টাইগ্রেসদের দল ঘোষণা
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ০০:৫৮
এশিয়ান গেমসের ১৯তম আসরে টাইগ্রেসদের দল ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে চীনের হ্যাংজুতে শুরু হবে এশিয়ান গেমসের ১৯তম আসর। এবারের আসরে পুরুষ দলের পাশাপাশি অংশ নেবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এজন্য ১৫ সদস্যের টাইগ্রেস স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিগার সুলতানার নেতৃত্বে দলে রয়েছেন দেশের ইতিহাসে দুই ফরম্যাটের একমাত্র সেঞ্চুরিয়ান ফারজানা হক পিংকি। আছেন বিস্ময় জাগানিয়া পেসার মারুফা আক্তারও।


২০১৪ সালে এশিয়ান গেমসে সর্বশেষ ক্রিকেট হয়েছিল। জাকার্তায় গত আসরে না থাকলেও এবার এশিয়াডে পুনরায় যুক্ত হয়েছে ক্রিকেট। বিশ্বকাপ ক্রিকেটের জন্য পুরুষ বিভাগে শক্তিশালী দল দিতে না পারলেও নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে শক্তিশালী দলই পাঠাচ্ছে বিসিবি।


এর আগে দুবার এই ইভেন্টে রুপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা। দুবারই পাকিস্তানের কাছে হেরেছিল তারা। হাংজু এশিয়ান গেমসকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে বিসিবি।


মেয়েদের ক্রিকেটে স্বর্ণ জয়ের পথে বড় বাধা হতে পারে ভারত। হারমানপ্রীত কৌরকে অধিনায়ক করে পূর্ণ শক্তির দলে আছেন স্মৃতি মান্ধানা, জেমিমা রদ্রিগেজরা। যদিও কিছুদিন আগে এই দল নিয়ে দেশের মাটিতে ভারতের সঙ্গে ওয়ানডে সিরিজ ড্র করেছে বাংলাদেশ। মেয়েদের খেলা শুরু আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে।


বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহকারী অধিনায়ক), সাথী রানী, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, সোবহানা মোস্তারি, ঝর্ণা আক্তার, রিতু মনি, লতা মন্ডল, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, রাবেয়া, সানজিদা আক্তার মেঘলা, মারুফা আক্তার, দিশা বিশ্বাস।


স্ট্যান্ডবাই: সালমা খাতুন, মুর্শিদা খাতুন, আসরাফী ইয়াসনিম অর্থী।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com