এমএলএসের অভিষেকেও মেসির গোলে মায়ামির জয়
প্রকাশ : ২৭ আগস্ট ২০২৩, ০৮:৫৭
এমএলএসের অভিষেকেও মেসির গোলে মায়ামির জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমেরিকান ক্লাবের হয়ে ৮ ম্যাচ খেলে ফেললেও, শীর্ষ লিগ এমএলএসে অভিষেক হচ্ছিল না লিওনেল মেসির। সেই অভিষেকের ক্ষণ ঘনিয়ে আসতেই ইন্টার মায়ামি কোচ জানালেন, আর্জেন্টাইন মহাতারকা খেলবেন কিনা নিশ্চিত নন। সেই ধারাবাহিকতায় মেসিকে ছাড়াই মায়ামি প্রথমার্ধে খেলতে নেমেছিল। এরপর মেসি তো খেললেনই, সতীর্থের সঙ্গে দারুণ বোঝাপড়ায় গোল করে এমএলএস অভিষেক রাঙিয়ে দিলেন।


রবিবার (২৭ আগস্ট) ভোর সাড়ে ৫টায় নিউইয়র্ক রেডবুলসের মাঠ রেডবুল অ্যারেনায় এমএলএসের ম্যাচে মুখোমুখি হয় ইন্টার মায়ামি ও নিউ ইয়র্ক রেড বুলস। ম্যাচটিতে ২-০ গোলে জয় পেয়েছে মেসির দল। যেখানে প্রথম গোলটি করেছেন ডিয়েগো গোমেজ এবং ব্যবধান দ্বিগুণ করে দলের জয় নিশ্চিত করেছেন মেসি।


এ দিন অভিষেকের সম্ভাবনা থাকলেও প্রথম একাদশে মেসিকে রাখেননি কোচ টাটা মার্টিনো। তবে দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে ঠিকই তাকে মাঠে নামানো হয়। তাতে এমএলএসে অভিষেক হয় ফুটবলের খুদে জাদুকরের। আর সেই অভিষেক ম্যাচটিও লিগস কাপ ও ইউএস ওপেনের মতো গোল দিয়ে রাঙালেন। শুধু তাই নয়, এ নিয়ে মায়ামির জার্সিতে টানা ৯ ম্যাচে গোল করলেন মেসি। এই মুহূর্তে তার গোলের সংখ্যা ১১টি।


ম্যাচের ৩৭ মিনিটে গোলাপি জার্সিধারীদের এগিয়ে দেন প্যারাগুইয়ান উইঙ্গার ডিয়েগো গোমেজ। এগিয়ে যাওয়ার পর বাকি সময়ে প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি দুই দল দল। দ্বিতীয়ার্ধে মাঠে নামানো হয় মেসিকে। এছাড়াও সার্জিও বুসকেটস ও ডিএন্ড্রে ইয়েডলিনদেরও নামানো হয়।


এমএলএসে অভিষেক ম্যাচটিতে মেসিকে দেখার জন্য মুখিয়ে ছিলেন ভক্তরা। সেই প্রত্যাশা পূরণ হওয়ার পরে সকলে তার গোলের জন্য অপেক্ষা করছিলেন। আর ভক্তেদের হতাশ করেননি তিনি। ম্যাচের ৮৮ মিনিটে বেনজামিন ক্রেমাশ্চির সহায়তায় গোল করেন মেসি।


অবশ্য এই গোলের পেছনে মূল কারিগর ছিলেন মেসিই। তিনি ডি-বক্সের মধ্যে থেকে প্রায় ৭ জন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে সতীর্থ ক্রেমাশ্চিকে বল দেন। আর মায়ামির এই ফরোয়ার্ড গোলের সামনে মেসিকে বল বাড়িয়ে দেন। সেখান থেকে পায়ের হালকা ছোঁয়ায় বল জালে জড়ান মেসি। তাতেই অভিষেক গোল পেয়ে যান বিশ্বকাপজয়ী তারকা। আর এই গোলের মধ্য দিয়ে তিনি মায়ামির জার্সিতে টানা ৯ ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com