ডি মারিয়ার দুর্দান্ত গোলে বেনফিকার শিরোপা জয়
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ১৭:৩৯
ডি মারিয়ার দুর্দান্ত গোলে বেনফিকার শিরোপা জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বড় ম্যাচে জ্বলে ওঠাই যেন আনহেল দি মারিয়ার কাজ। আর্জেন্টিনার জার্সিতে টানা তিনবার ফাইনালে খেলে করেছেন গোল, পেয়েছেন শিরোপার স্বাদ। এবার আরো একটি ফাইনালে গোল পেলেন দি মারিয়া। বেনফিকাকে পর্তুগিজ সুপার কাপের শিরোপা জিতিয়েছেন তিনি, হয়েছেন ফাইনালের সেরা খেলোয়াড়।


আজ পর্তুগীজ সুপার কাপের ফাইনালে পোর্তোর বিপক্ষে নিজেদের নবম শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামে বেনফিকা। আর তাতে ডি মারিয়ার দুর্দান্ত গোলে প্রথমেই লিড নেয় ক্লাবটি। এরপর শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জিতে নিজেদের আরও একটি শিরোপা নিশ্চিত করে ক্লাবটি।


এদিকে পোর্তোর বিপক্ষে ২-০ গোলের জয়ের পথে বেনফিকার প্রথম গোলটিই এনে দিয়েছেন ডি মারিয়া। তাঁর দুর্দান্ত এক গোলে প্রতিপক্ষের বিপক্ষে লিড নেয়ার সাত মিনিট পরই আরো একবার লক্ষ্যভেদ করে দলটি। এদিকে শেষ পর্যন্ত পোর্তো কোনো গোলের দেখা না পাওয়ায় জয় লাভ করে বিশ্বজয়ী ডি মারিয়ার বেওনফিকা।


এমন জয়ে পর্তুগীজ সুপার কাপ টুর্নামেন্টে নিজেদের নবম শিরোপা নিশ্চিত করেছে বেনফিকা। এদিকে গত মৌসুমেই পর্তুগীজ লিগের ইতিহাসে নিজেদের ৩৮তম লিগ শিরোপা জয় করেছিল দলটি।


এদিকে আর্জেন্টাইন ক্লাব রোজারিও সেন্ট্রাল থেকে ২০০৭ সালে প্রথম বেনিফিকায় পাড়ি জমান ডি মারিয়া । এই ফুটবলারের সেটাই প্রথম ইউরোপিয়ান কোনো দল। ১২১ ম্যাচে ১৫ গোল আর ২৮ এসিস্টে নজর কেড়েছিলেন তিনি। ২০১০ সাল পর্যন্ত সেখানে খেলে এরপর রিয়াল মাদ্রিদে যান তিনি।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com