রোনালদোর গোলে ফাইনালের দেখা পেল আল নাসর
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ১০:১৭
রোনালদোর গোলে ফাইনালের দেখা পেল আল নাসর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিশ্চিয়ানো রোনালদোর একমাত্র গোলে প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের ফাইনাল নিশ্চিত করেছে আল নাসর। বুধবার (৯ আগস্ট) দিবাগত রাতে প্রিন্স সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে সেমিফাইনালের লড়াইয়ে আল শরতাকে ১-০ গোলে হারিয়েছে রোনালদোর দল।


এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য নিয়ে খেলতে থাকে আল নাসর। তবে ম্যাচের ফল দেখে বোঝার উপায় নেই, কতটা দাপুটে ফুটবল শৈলী দেখিয়েছে আল-নাসর।


এই ম্যাচে প্রথমবারের মতো রোনালদো-মানে জুটিকে দেখা গিয়েছে। এই দুই তারকার ক্ষুরধার ফুটবলেই খেই হারিয়েছে আল শরতা। যদিও কখনো নিজেদের ভুলে আবার কখনো গোলরক্ষকের দক্ষতায় হতাশায় ডুবেছে আল-নাসর।


প্রথমার্ধের শুরু থেকেই ইরাকি ক্লাবটির ওপর চড়াও হয়ে উঠে আল-নাসর। তবে একাধিক গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি গ্লোবাল ওয়ানরা।


ম্যাচের ২২তম মিনিটে তালিসকার দারুণ এক শট রুখে দেন আল শরতার গোলরক্ষক বাসিল ফাদহিল। তবে বেশিক্ষণ বেঁধে রাখা যায়নি হলুদ জার্সিধারীদের। ব্রজোভিচের থ্রো থেকে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ তারকা রোনালদো। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে গোল বঞ্চিত হয় তারা।


কিছু সময় পর আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আল নাসর। তবে এবার পোস্টে লেগে ফিরে আসে ডি-বক্সের বাইরে থেকে অ্যালেক্স টেলেসের নেওয়া বুলেটগতির শট। শেষ পর্যন্ত দুর্ভাগ্য আর হতাশা নিয়েই প্রথমার্ধ শেষ করে দল দুটি।


বিরতির পর গোল পেতে মরিয়া হয়ে উঠে আল নাসর। ম্যাচের ৭৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ডি-বক্সের ভেতর সাদিও মানেকে ফাউল করা হলে পেনাল্টি পায় আল-নাসর। স্পটকিক থেকে ঠান্ডা মাথার ফিনিশে দলকে লিড এনে দেন রোনালদো।


ম্যাচের বাকি সময় চেষ্টা করেও ব্যবধান বাড়ানো হয়নি মানে-রোনালদোদের। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই ফাইনালে পা রেখেছে আল-নাসর।


দিনের আরেক সেমিফাইনালে স্বদেশি ক্লাব আল-শাবাবকে ৩-১ গোলে হারিয়েছে আল-হিলাল। তাই ফাইনালে রোনালদোর আল-নাসরের প্রতিপক্ষ আল-হিলাল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com