বাংলাদেশকে ২১২ রানের লক্ষ্য দিল ভারত
প্রকাশ : ২১ জুলাই ২০২৩, ১৮:৩০
বাংলাদেশকে ২১২ রানের লক্ষ্য দিল ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইমার্জিং এশিয়া কাপে সেমিফাইনালে বাংলাদেশকে ২১২ রানের টার্গেট দিয়েছে ভারত। এর আগে ব্যাট করতে নামা ভারতের ‘এ’ দলকে চাপে রাখে বাংলাদেশ ‘এ’ দল। ১০০ রানের আগেই চার উইকেট হারায় তারা।


২১ জুলাই, শুক্রবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ। এ ম্যাচে নির্ধারিত ৪৯.১ ওভারে সব উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করেছে ভারত। এতে ফাইনালে উঠতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২২০ রান।এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান।


ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন সাই সুদর্শন ও অভিষেক শর্মা। এ জুটির ব্যাটে ভালোই এগোচ্ছিল দলটি। তবে ৮তম ওভারের শেষ বলে সাকিবের পেসে পরাস্ত হয়ে আকবরের তালুবন্দী হন সুদর্শন। এ ম্যাচে আউট হওয়ার আগে তিন বাউন্ডারিতে ২১ রান করেন তিনি।


এরপর উইকেটে আসেন নিকিন জোশ। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিতে থাকেন অভিষেক। অবশ্য ম্যাচের ১৪তম ওভারের শুরুতেই রাকিবুলের ঘুর্ণিতে স্ট্যাম্পিংয়ের শিকার হন নিকিন। তবে টিভি আম্পায়ারের সিদ্ধান্তে বেঁচে যান এ ব্যাটার।


যদিও আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে জীবন পেয়ে ব্যক্তিগত ইনিংস লম্বা করতে পারেননি নিকিন। ১৯তম ওভারের প্রথম বলেই টাইগার দলপতি সাইফের ঘূর্ণিতে কাটা পড়েন তিনি। সাজঘরে ফেরার আগে তিনি খেলেন ১৭ রানের ইনিংস।


পরের ওভারেই নিজের উইকেট বিলিয়ে দেন ভারতীয় ওপেনার অভিষেক শর্মা (৩৪)। তাকে ড্রেসিংরুমের পথ দেখান রাকিবুল।


এরপর উইকেটে আসেন ভারতের দলপতি ইয়াশ ধুল। তার সঙ্গে জুটি বাধার আগেই সাজঘরে ফিরেছেন নিশাত সিন্ধু।ম্যাচের ২৪তম ওভারে রাকিবুলের বলে তামিমের তালুবন্দী হয়ে প্যাভিলিয়নে ফেরেন সিন্ধু। এ ম্যাচে ১৬ বলে ৫ রানের ইনিংস খেলেন এ ব্যাটার। উইকেটে থিতু হওয়ার আগেই ফেরেন রিয়ান পরাগ (১২) এবং ধ্রুব জুরেল (১)।


নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকতে থাকে ভারত ‘এ’ দল। তবে ব্যাট হাতে একাই লড়াই করে ফিফটি তুলে নেন দলটির অধিনায়ক ইয়াশ। পরে তার সঙ্গে ছোট ছোট পার্টনারশিপ গড়ে তুলেন মানব ও রাজবর্ধন। এতে ২১০ রানে থামে ভারতের ইনিংস।


এদিন বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেন শেখ মাহেদী, তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com