ঘুরে দাঁড়াতে মরণ কামড় দেওয়ার চেষ্টা করবে বাংলাদেশ : হাশমতউল্লাহ শাহিদি
প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ২৩:১৭
ঘুরে দাঁড়াতে মরণ কামড় দেওয়ার চেষ্টা করবে বাংলাদেশ : হাশমতউল্লাহ শাহিদি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথম ম্যাচে তামিম ইকবালের সঙ্গে টস করেছেন হাশমতউল্লাহ শাহিদি। কিন্তু পরের দুই ওয়ানডেতে দেখা যাবে এই ছবি। আফগান অধিনায়কের পাশে একাদশের কাগজ হাতে নিয়ে দাঁড়াবেন লিটন দাস। আর স্বাগতিকদের নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে সিরিজ জেতার ভালো সুযোগ দেখছে আফগানরা।


চট্টগ্রামের একটি হোটেলে বৃহস্পতিবার আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন তামিম ইকবাল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শুক্রবার সন্ধ্যায় বদলে গেছে এই সিদ্ধান্ত। অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তামিম। তবে দেড় মাস ক্রিকেটের বাইরে থাকবে দেশ সেরা এই ওপেনার।


দ্বিতীয় ওয়ানডের আগে সংবাদ সম্মেলনে যখন এলেন হাশমতউল্লাহ শাহিদি, তখনও বদলায়নি তামিমের সিদ্ধান্ত। তাই তামিমকে অবসরে ধরেই হয় তার সংবাদ সম্মেলন। অবশ্য দুই ম্যাচে আর না খেলায় এই সিরিজে তামিমের অনুপস্থিতির প্রসঙ্গ বদলাচ্ছে না। আর এটিকেই নিজেদের জন্য সুযোগ হিসেবে দেখছেন আফগান অধিনায়ক।


‘বাংলাদেশের সেরা খেলোয়াড়দের একজন তামিম। অতীতে সে ভালো করেছে এবং অভিজ্ঞ একজন ক্রিকেটার। এই সংস্করণে দীর্ঘ দিন অধিনায়কত্ব করেছে। তো এটি (তামিমের অনুপস্থিতি) আমাদের জন্য ভালো সুবিধা হবে। কালকের ম্যাচের দিকে তাকিয়ে আছি। আমরা সেরাটা দিয়ে চেষ্টা করব।’


প্রথম ম্যাচ হেরে এরই মধ্যে ব্যাকফুটে বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শনিবার দ্বিতীয় ওয়ানডেতে আফগানদের মুখোমুখি হবে তারা। এই ম্যাচ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করে ফেলবে সফরকারীরা। ২০১৫ সালের শুরু থেকে এখন পর্যন্ত ঘরের মাঠে শুধু ইংল্যান্ডের কাছেই সিরিজ হেরেছে বাংলাদেশ। এবার সাকিব আল হাসান, মুশফিকুর রহিমদের সেই তিক্ত স্বাদ দেওয়ার সুযোগ আফগানিস্তানের সামনে।


তবে ঘুরে দাঁড়াতে যে মরণ কামড় দেওয়ার চেষ্টা করবে বাংলাদেশ, তা জানেন শাহিদি। ‘আগামীকাল ২-০তে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ আমাদের। যেটা বললাম, মনোবল উঁচুতে আছে। আমি জানি, তারা জোর চেষ্টা করবে। তবে আমরা যে কোনো ধরনের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। আমরা নিজেদের সেরাটা দিয়ে আগামীকালই সিরিজ জেতার চেষ্টা করব।’


সিরিজ শুরুর আগে আলোচনায় ছিল উইকেট। সতেজ ঘাসের সবুজ উইকেট হলেও, প্রথম ম্যাচে বড় রানের সম্ভাবনা দেখছিল দুই দল। কিন্তু আগে ব্যাট করে দুইশ রানও করতে পারেনি বাংলাদেশ। এবার দ্বিতীয় ম্যাচের উইকেটেও দেখা যাচ্ছে ঘাসের ছোঁয়া। তবে প্রথম ম্যাচের চেয়ে তুলনামূলক কম।


অবশ্য উইকেট যেমনই হোক, নিজেদের নিয়েই বরং ভাবতে চান আফগান অধিনায়ক। ‘উইকেট দুই দলের জন্যই একই! দুই দল একই উইকেটে খেলছে। দিন শেষে আপনাকে ভালো ক্রিকেট খেলতে। যে দল ভালো ক্রিকেট খেলবে, ফল তাদের পক্ষেই যাবে। এসব জিনিস নিয়ে আমরা খুব বেশি ভাবি না। এটি আমাদের হাতে নেই। শুধু ভালো খেলার বিষয়টি আছে আমাদের হাতে। আগামীকালকে সেটিই করব।’

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com