ফিরছেন রনি, দুই ম্যাচের নেতৃত্বে লিটন
প্রকাশ : ০৬ জুলাই ২০২৩, ২২:৪৯
ফিরছেন রনি, দুই ম্যাচের নেতৃত্বে লিটন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আচমকা তিন সংস্করণের ক্রিকেট থেকে বাংলাদেশ জাতীয় দলকে বিদায় জানিয়ে দিয়েছেন তামিম ইকবাল। আজ দুপুরে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাঁহাতি ওপেনার। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন অধিনায়কের এমন সিদ্ধান্ত সবাইকে চমকে দিয়েছে।


তামিম সরে দাঁড়ানোয় সিরিজের বাকি দুই ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক লিটন দাস। একই সঙ্গে তামিমের জায়গায় দলে নেওয়া হয়েছে রনি তালুকদারকে। আগামী শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচ। মঙ্গলবার একই ভেন্যুতে তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।


লিটনের নেতৃত্ব পাওয়ার খবর খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে তারা। গত মে মাসে আয়ারল্যান্ড সফরে টাইগারদের হয়ে একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলেছিলেন রনি। জাকির হোসেনের ইনজুরি খুলে দিয়েছিল তার স্বপ্নের দুয়ার।


এরপর আফগান সিরিজের দল থেকে বাদ পড়েন রনি। অবশেষে আবারও ওয়ানডে দলে প্রত্যাবর্তন হচ্ছে তার। বিসিবির এক সূত্র আজ ক্রিকবাজকে বলেছেন, ‘যেহেতু তামিম ইকবাল আমাদের সঙ্গে নেই তাই, আমাদের আরেকজন ওপেনার দরকার ছিল। এ কারণে রনিকে (তালুকদার) দলে নেওয়া হয়েছে। লিটন বাকি দুই ম্যাচে নেতৃত্ব দেবে দলকে।’


অবশ্য ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে লিটন আফগান সিরিজে দায়িত্ব পালন করলেও এটাই শেষ কথা নয়। গুঞ্জন আছে, আগামী অক্টোবরে শুরু হতে যাওয়া ক্রিকেট মহাযজ্ঞে টাইগাররা খেলবে সাকিব আল হাসানের নেতৃত্বে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com