তামিমের সংবাদ সম্মেলন দুপুরে, আসতে পারে ‘বড়’ পরিবর্তন
প্রকাশ : ০৬ জুলাই ২০২৩, ১১:৩৬
তামিমের সংবাদ সম্মেলন দুপুরে, আসতে পারে ‘বড়’ পরিবর্তন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন ফর্মে নেই দেশসেরা ওপেনার। এরপর চোটও যেন পিছু ছাড়ছে না তামিম ইকবালের। গতকাল বুধবার আফগানিস্তানের বিপক্ষেও ছিলেন ব্যাট হাতে ব্যর্থ। ২১ বল খেলে পুঁজি ছিল ১৩ রান।


আর খেলার জন্য শতভাগ ফিট যে তিনি ছিলেন না, তা স্বীকার করেছেন আগের দিনের সংবাদ সম্মেলনেই।
আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে আসেন তাওহীদ হৃদয়। সব কিছু শেষ করে ‘পরের ম্যাচে ভালো করার আশা’ নিয়ে বাড়ি ফেরেন সবাই। এর মধ্যেই মধ্যরাতে সংবাদকর্মীদের ফোনে ওয়ানডে অধিনায়ক তামিমের বার্তা।


আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় ‘বিশেষ সংবাদ সম্মেলন’ করবেন তিনি।
তবে এই সংবাদ সম্মেলন যে ব্যক্তিগত তা বার্তাতেই বোঝা গেছে। এখানে হয়তো ব্যক্তিগত কোনো সিদ্ধান্ত জানাবেন অধিনায়ক। সংবাদ সম্মেলনের ঘোষণার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন তামিম।


গুঞ্জন চলছে, কী সিদ্ধান্ত আসতে পারে।
তবে সিদ্ধান্ত যা-ই আসুক সেটি যে বড় কিছু হতে যাচ্ছে তাতে মোটামুটি সন্দেহ নেই। চলতি বছরেই এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপ। এই দুই টুর্নামেন্ট ঘিরে এত দিন অধিনায়ক হিসেবে দল নিয়ে পরিকল্পনা সাজিয়েছেন তামিম। তাহলে এবার কি অধিনায়কত্ব ছেড়ে দেবেন দেশসেরা ওপেনার? তামিমের ঘনিষ্ঠ একাধিক সূত্রের সে রকমই ইঙ্গিত।


এমন সিদ্ধান্ত এলে বড় টুর্নামেন্টের আগে বড় ধাক্কা খেতে পারে দেশের ক্রিকেট।
এর বাইরে গুঞ্জন আছে, তামিম নাকি ঘোষণা দিয়ে দিতে পারেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের। এর আগে ২০২২ সালের ১৬ জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন তামিম। এর পর থেকে শুধু টেস্ট আর ওয়ানডেই খেলছেন এই বাঁহাতি ওপেনার। এবার কি ওয়ানডে থেকেও?


তবে এসব বিষয়ে এখনই গণমাধ্যমকে কিছুই জানাতে নারাজ তামিম ইকবাল। সব কিছুই রেখে দিয়েছেন সংবাদ সম্মেলনের জন্য।


আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে খেলা হয়নি চোটের কারণে। ওয়ানডে সিরিজের আগে পুরোপুরি অনুশীলন শুরু করলেও সিরিজের আগের দিন নিজের কথাতেই জানিয়ে দেন সংশয়। শতভাগ ফিট না থাকলেও খেলতে নামবেন, কারণ নিজের অবস্থাটা বুঝতে চান তিনি। তার এমন মন্তব্য ভালোভাবে নেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যা নিয়ে টিম ম্যানেজমেন্ট তামিমের ওপর ক্ষুব্ধ। তারা তামিমকে ‘সাময়িক বিশ্রামের’ পরামর্শও নাকি দিয়েছেন। সব মিলিয়ে দেশের পক্ষে সর্বোচ্চ ওয়ানডে রানের মালিক তামিম নেতৃত্ব ছেড়ে দিতে পারেন বলে গুঞ্জন আছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com