টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
প্রকাশ : ০৫ জুলাই ২০২৩, ১৪:০৯
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ। বুধবার (৫ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস করতে নেমে জয় পেলেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। টস জিতে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালকে ব্যাট করার আমন্ত্রণ জানান।


বিশ্বকাপের আগে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে নিজেদের পরীক্ষা করার দারুণ সুযোগ এই সিরিজটি। তিন ম্যাচের এই সিরিজের পর অবশ্য এশিয়া কাপেও একবার মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। এরপর ভারতের ধর্মশালায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে এই আফগানদের বিপক্ষেই।


ওয়ানডে সিরিজ শুরুর আগে একমাত্র ম্যাচের টেস্ট সিরিজে মিরপুরে বাংলাদেশ আফগানদের হারিয়েছে ৫৪৬ রানের বিশাল ব্যবধানে। যা টেস্টের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়। বাংলাদেশের ইতিহাসে তো সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ডেই।


টেস্ট সিরিজ শেষ হওয়ার পর লম্বা বিরতি দিয়ে আজ থেকে চট্টগ্রামে শুরু হলো তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি ও টি স্পোর্টস।


আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ যে ওয়ানডে খেলেছিলো বাংলাদেশ, সেই দল থেকে বাদ দেয়া হয়েছে পেসার এবাদত হোসেনকে। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে আফিফ হোসেন ধ্রুবকে। দেড় বছর আগে এই চট্টগ্রামেই অবিশ্বাস্য এক ইনিংস খেলে বাংলাদেশকে নিশ্চিত পরাজয়ের ম্যাচ জিতিয়েছিলেন আফিফ। সে কারণেই আবার দলে জায়গা পেয়েছেন এই মিডল অর্ডার।


বাংলাদেশ দল


তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com