অনূর্ধ্ব-১৭ ফুটসাল চ্যাম্পিয়নশিপ
ভেনেজুয়েলাকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল
প্রকাশ : ২৫ জুন ২০২৩, ১১:৫৮
ভেনেজুয়েলাকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রীড়াঙ্গনে রীতিমতো উড়ছে সর্বশেষ কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এবার কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের ফাইনালেও ওঠে গেছে দলটি। সেমিফাইনালে লাতিন আমেরিকার আরেক দেশ ভেনেজুয়েলাকে তারা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে। তাদের আগে টুর্নামেন্টটির ফাইনালে উঠেছিল চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল। ফলে প্রথম রাউন্ডের পর দেশ দুটি আবারও ক্লাসিকো ফাইনালে লড়বে।


এদিন আসরের দ্বিতীয় সেমিফাইনালে নেমেছিল আর্জেন্টিনা-ভেনেজুয়েলা। ম্যাচের সবগুলো গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। যেখানে ৬ষ্ঠ এবং ৭ম মিনিটে পরপর দুটি গোল করেন মন্তোরেস। তবে হ্যাটট্রিকও পেয়েছেন এই আলবিসেলেস্তে তরুণ। বোনিনোর পাস ধরে তিনি ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন। শেষদিকে আরও একটি গোল দিয়ে ভেনেজুয়েলাকে উড়িয়ে দেয় আকাশী-সাদা জার্সিধারীরা। শেষ গোলটি করেছেন এশিভেরিয়া।


ক্রীড়াঙ্গনে ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই যেমন অন্যরকম মর্যাদা বহন করে ঠিক তেমনি ফুটসাল ফুটবলেও এই দুই দলের লড়াই যোগ করে ভিন্ন মাত্রা। ফুটসাল টুর্নামেন্টটিতে এর আগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল এ দুদল। সেই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। উভয় দলের পয়েন্ট সমান থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ বি থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ওঠে যায় ব্রাজিল। এর আগে অবশ্য আর্জেন্টিনাও সেমিফাইনাল নিশ্চিত করেছিল।


দুদলের উত্তেজনাপূর্ণ ফাইনালটি আজ (২৪ জুন) রাত ১টায় (বাংলাদেশ সময়) অনুষ্ঠিত হবে। তৃতীয় স্থান নির্ধারণী অপর ম্যাচে মুখোমুখি হবে কলম্বিয়া ও ভেনেজুয়েলা। প্রথম সেমিফাইনালে কলম্বিয়া ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরেছিল।


এর আগে গ্রুপপর্বের লড়াইয়ে পেরু, ইকুয়েডর এবং উরুগুয়েকে হারিয়েছিল আর্জেন্টিনা। পরবর্তী গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে তারা ব্রাজিলের মুখোমুখি হয়। যদিও সেই ম্যাচে কেউ কাউকে হারাতে পারেনি। ম্যাচটি শেষ হয় ১-১ ব্যবধানে। তবে ব্রাজিল গোল ব্যবধানে গ্রুপসেরা এবং দ্বিতীয় হয়ে সেমিফাইনালে উঠেছিল আর্জেন্টিনা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com