নেপালকে বিধ্বস্ত করে জিম্বাবুয়ের শুভ সূচনা
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১২:২৬
নেপালকে বিধ্বস্ত করে জিম্বাবুয়ের শুভ সূচনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ বাছাই পর্বে ‘এ’ গ্রুপে প্রথম দিন মুখোমুখি হয়েছিলো স্বাগতিক জিম্বাবুয়ে এবং আইসিসির এশিয়ান সহযোগী দেশ নেপাল। হারারে স্পোর্টস ক্লাব মাঠে নেপালকে ৩৫ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে জিম্বাবুয়ে।


টস জিতে প্রথমে নেপালকে ব্যাট করতে পাঠায় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে নেপাল। জবাব দিতে নেমে নেপালি বোলিংকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ৪৪.১ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুইয়ানরা।


জোড়া সেঞ্চুরি করেন অধিনায়ক ক্রেইগ আরভিন এবং অভিজ্ঞ ব্যাটার শট উইলিয়ামসন। দু’জনই অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।


টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে জিম্বাবুয়ে বোলারদের হতাশ করতে থাকেন দুই নেপালি ওপেনার কুশল ভার্তেল এবং আসিফ শেখ। দু’জন মিলে গড়ে তোলেন ১৭১ রানের বিশাল জুটি। এ সময় দুর্ভাগ্যজনক আউট হয়ে যান কুশল। মাত্র ১ রানের আফসোস থেকে গেলো তার। ৯৫ বলে ৯৯ রান করে সাজঘরের পথ ধরেন তিনি।


এর একটু পর আউট হয়ে যান আসিফ শেখ। দলীয় ১৭৪ রানের মাথায় তার উইকেট নেন ওয়েলিংটন মাসাকাদজা। ১০০ বল খেলে ৭ বাউন্ডারিতে ৬৬ রান করে আউট হন তিনি।


৪২ বলে ৪১ রান করেন কুশল মাল্লা, ২৯ বলে ৩১ রান করেন অধিনায়ক রোহিত পাউদেল। ১৩ রান করেন গুলশান ঝা এবং আরিফ শেখ আউট হন ১০ রান করে।


শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে নেপাল। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে রিচার্ড এনগারাবা ৪৩ রান দিয়ে নেন ৪ উইকেট, ২ উইকেট নেন ওয়েলিংটন মাসাকাদজা, ১টি করে উইকেট নেন তেন্দাই চাতারা এবং ব্লেসিং মুজারাবানি।


জবাব দিতে নেমে ওপেনার জয়লর্ড গাম্বি ২৯ বলে করেন ২৫ রান। এছাড়া ওয়ানডাউনে নামা ওয়েসলি মাধভিরে ৩৮ বলে ৩২ রান করে আউট হয়ে যান। ১২৭ রানে ২ উইকেট পড়ার পর জুটি বাধেন ক্রেইগ আরভিন এবং শন উইলিয়ামস।


দু’জন মিলে গড়েন ১৬৪ রানের জুটি। ১২৮ বলে ১২১ রান করে অপরাজিত থাকেন আরভিন। ১৫টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কার মার মারেন ১টি। এছাড়া ৭০ বলে ১০২ রানে অপরাজিত থাকেন শন উইলিয়ামস। ১৩টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কা মারেন ১টি।


নেপাল অধিনায়ক রোহিত পাউদেল ৮জন বোলার ব্যবহার করেও ২টির বেশি উইকেট নিতে পারেননি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com