বার্সা ও আল হিলাল নয় মেসি এখন ইন্টার মিয়ামিতে
প্রকাশ : ০৭ জুন ২০২৩, ২২:৫৮
বার্সা ও আল হিলাল নয় মেসি এখন ইন্টার মিয়ামিতে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্ষণে ক্ষণে বদলাচ্ছে কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির দলবদল আলোচনা। ইতোমধ্যে পিএসজির সঙ্গে তার চুক্তি শেষ হয়েছে। সম্ভাব্য গন্তব্য হিসেবে সাবেক ক্লাব বার্সেলোনা ও সৌদি ক্লাব আল-হিলালের কথা বেশ কয়েকবারই উঠে আসছে। তবে সব গুঞ্জনকে উড়িয়ে মেসি যোগ দিতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিতে। এমনটাই দাবি স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগের।


আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। নতুন মৌসুম শুরুর আগেই ৩৫ বছর বয়সী তারকার সম্ভব্য গন্তব্য নিয়ে চলছিল জোর গুঞ্জন। শেষ পর্যন্ত মেসি কি পুরোনো ঠিকানা বার্সেলোনায় ফিরবেন নাকি যোগ দেবেন আল-হিলালে? এ নিয়ে যখন আলোচনা তুঙ্গে তখন লাইমলাইটে হাজির অনেক আগে থেকেই মেসির পানে তাকিয়ে থাকা ডেভিড বেকহামের মালিকানাধীন ইন্টার মিয়ামি।


মেজর লিগে যোগ দিলে চুক্তির অংশ হিসেবে অ্যাপল ও অ্যাডিডাসের সঙ্গে মুনাফা ভাগাভাগির সুযোগ থাকবে মেসির। এমনকি খেলা ছাড়ার পর নাকি এমএলএসের একটি ক্লাবের মালিকানাও দেওয়া হবে তাকে। আল হিলালের দেওয়া মোটা অঙ্কের প্রস্তাব পেছনে ঠেলে মার্কিন মুল্লুকেই ঠিকানা বানাতে যাচ্ছেন মেসি। স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগের দাবি, ইন্টার মিয়ামির প্রস্তাবে সম্মত হয়েছেন আর্জেন্টাইন মহাতারকা। তাই বার্সেলোনা বা আল হিলাল নয়, মেসির পরবর্তী গন্তব্য হচ্ছে এমএলএসের ক্লাব ইন্টার মিয়ামি।


জানা গেছে, মেজর লিগে যোগ দিলে চুক্তির অংশ হিসেবে অ্যাপল ও অ্যাডিডাসের সঙ্গে মুনাফা ভাগাভাগির সুযোগ থাকছে মেসির। এমনকি খেলা ছাড়ার পর নাকি এমএলএসের একটি ক্লাবের মালিকানাও দেওয়া হবে তাকে।


ক্ষণে ক্ষণে বদলাচ্ছে রঙ


কদিন আগে সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছিল, চুক্তির বিষয়ে আল হিলালের সঙ্গে সমঝোতায় পৌঁছে গেছেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। তবে এরপরই আবার আলোচনায় ওঠে আসে পুরনো ক্লাব বার্সেলোনাও। দলবদল বিষয়ক ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানিও জানান, সম্প্রতি বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠকে মিলিত হয়েছেন মেসির বাবা হোর্হে মেসি। এরপরই হোর্হে মেসি জানিয়েছেন, ‘লিও (মেসি) বার্সায় ফিরতে চায় এবং আমি নিজেও তাকে সেখানে দেখতে পছন্দ করবো।’


মাঝে দুই বছর বাদ দিলে ক্যারিয়ারের শুরু থেকে বার্সেলোনাই ছিল তার ক্লাব ক্যারিয়ারের সব। ন্যু ক্যাম্প ছাড়ার পর বেশ ক’বারই আর্জেন্টাইন বিশ্বজয়ী জানিয়েছেন, বার্সেলোনায় ফিরতে চান আবারো। কাতালুনিয়ায় মেসি কাটিয়েছিলেন জীবনের ২১টি বসন্ত। প্রজন্মের অন্যতম প্রতিভাবান খেলোয়াড় থেকে সর্বকালের অন্যতম সেরার তকমাটাও গায়ে লাগিয়েছেন এখানেই। আবারো সম্ভাবনা জাগে পুরনো ঢেরায় ফেরার। সেই সম্ভাবনা আরও জোরাল হয় যখন সৌদি আরবের ক্লাবের প্রস্তাব ২০২৪ সাল পর্যন্ত স্থগিত করে দিয়েছিলেন মেসি।


তবে বার্সেলোনা সমর্থকদের বোধহয় আরও একবার হতাশই হতে হচ্ছে। মেসির সঙ্গে কাতালোনিয়ার ক্লাবটির চুক্তির বিষয়ে সমঝোতা হয়নি বলেই খবর আন্তর্জাতিক গণমাধ্যমে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত ইন্টার মিয়ামিতেই যান কি না ফুটবল জাদুকর! নাকি আলোচনা আবার নতুন মোড় নেয়!


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com