ঘরের মাঠে রিয়ালের কষ্টার্জিত জয়
প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৩:৫৭
ঘরের মাঠে রিয়ালের কষ্টার্জিত জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্প্যানিশ লা লিগার নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে দ্বিতীয় স্থানের লড়াই রয়েছে রিয়াল মাদ্রিদের। তার চেয়েও বড় কথা রিয়ালের সামনে এখন চ্যাম্পিয়ন্স লিগের চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ জিততে হলে, দলকে ফিট রাখা চাই।


সে কারণে ঘরের মাঠে গেটাফের বিপক্ষে পরবর্তিত দলই মাঠে নামালেন কোচ কার্লো আনচেলত্তি। তবে ঘরের মাঠে হলেও জয় তুলে নিতে বেগ পেতে হয়েছে রিয়ালকে। ৭০তম মিনিটে মার্কো আসেনসিও’র একমাত্র গোলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে রিয়াল।


তবুও এই ম্যাচে ইনজুরিতে পড়েছেন ফরাসী মারকা এডুয়ার্ডো কামাভিঙ্গা। ম্যাচের একেবারে শেষ মুহুর্তে কামাভিঙ্গাকে মাঠ থেকে তুলে নেন কোচ আনচেলত্তি। তবুও, তার ফিটনেস নিয়ে শঙ্কায় পড়ে গেছে মাদ্রিদ।


চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ম্যানসিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিলো রিয়াল মাদ্রিদ। এই সপ্তাহেই ফিরতি লেগের ম্যাচ খেলতে সিটির মাঠে যাবে আনচেলত্তির শিষ্যরা।


গেটাফের বিপক্ষে ১-০ গোলের এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ৩৪ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ৭১। ১ ম্যাচ কম খেলা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৯। আজ রাতেই এলচের মুখোমুখি হবে তারা। এই ম্যাচ জিতলে তারা আবারও এগিয়ে যাবে অ্যাটলেটিকো।


৮২ পয়েন্ট নিয়ে রীতিমত শিরোপার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বার্সেলোনা। আজ তারা মাঠে নামবে এস্পানিওলের। নগর প্রতিদ্বন্দ্বীদেরকে আজ হারাতে পারলেই লা লিগায় ২৭তম চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে যাবে বার্সার।


গেটাফের বিপক্ষে ম্যাচের পর রিয়াল কোচ আনচেলত্তি বলেন, ‘এই ম্যাচের জন্য প্রস্তুতি নেয়া ছিল কঠিন। কারণ, আমাকে আগে চিন্তা করেতে হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ফিরতি লেগ নিয়ে। খেলোয়াড় খুবই পেশাদার । তবে, ম্যাচের প্রথমার্ধে তাদের মনযোগ এবং মনসংযোগ ছিল কম। যদিও দ্বিতীয়ার্ধে কিছুটা উন্নতি করতে পেরেছি খেলার।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com