আইসিসির মাস সেরার পুরস্কার হাতে পেলেন সাকিব
প্রকাশ : ১০ মে ২০২৩, ২০:৪৫
আইসিসির মাস সেরার পুরস্কার হাতে পেলেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দ্বিতীয়বারের আইসিসির মাসসেরার পুরস্কার ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছিলেন টাইগার বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে এপ্রিল মাসে ঘোষিত এই পুরস্কার তখন হাতে পাননি সাকিব। তবে শেষ পর্যন্ত সেই পুরস্কার নিজ হাতে বুঝে পেলেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক।


১০ মে, বুধবার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের ভেরিফায়েড ফেসবুক পেইজে টাইগারদের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিবের হাতে পুরস্কারের একটি ছবি প্রকাশ করেন।


মাসসেরার পুরষ্কার পেয়ে নিজেকে সম্মানিত বোধ করছেন সাকিব। এসময় বিশেষজ্ঞ প্যানেলিস্ট ও যারা তাকে ভোট দিয়েছেন, তাদেরকে ধন্যবাদ ধন্যবাদ জানান তিনি। এমন পুরস্কারকে ভালো খেলার স্বীকৃতি বলেও মানেন সাকিব।


মার্চে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দারুণ দাপুটে সিরিজ খেলেছে বাংলাদেশ। যার নেপথ্য কারিগর অলরাউন্ডার সাকিব আল হাসান। ইংলিশদের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারলেও ব্যক্তিগত নৈপুণ্যে উজ্জ্বল ছিলেন সাকিব। টাইগারদের হয়ে সর্বোচ্চ রানসংগ্রাহক ও উইকেটশিকারি ছিলেন তিনি। সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের জয়ের দিনেও খেলেছেন ৭১ বলে ৭৫ রানের অনবদ্য এক ইনিংস। এ ছাড়া চার উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা।


ওয়ানডে সিরিজে দলগত প্রত্যাশা পূরণ না হলেও টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে অবিস্মরণীয় সাফল্য পেয়েছে বাংলাদেশ। সাকিবের নেতৃত্বে প্রথমবারের মতো জস বাটলারদের হোয়াইটওয়াশ করে টিম টাইগার্স।


ইংল্যান্ডের বিপক্ষে সেই ফর্ম আয়ারল্যান্ড সিরিজেও টেনে আনেন সাকিব। প্রথম ওয়ানডেতে ম্যাচজয়ী ৯৩ রানের ইনিংস খেলেন তিনি। তারপর টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে পাঁচ উইকেট তুলে নিয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটসংগ্রাহক হয়েছেন সাকিব। গেল মার্চে ১২ ম্যাচে ব্যাট হাতে ৩৫৩ রান ও ১৫টি উইকেট দখলে রয়েছে সাকিবের।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com