টানা ষষ্ঠ ম্যাচ হারল চেলসি, শীর্ষে ফিরল আর্সেনাল
প্রকাশ : ০৩ মে ২০২৩, ১৭:৩৩
টানা ষষ্ঠ ম্যাচ হারল চেলসি, শীর্ষে ফিরল আর্সেনাল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে একটা লম্বা সময় পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল আর্সেনাল। তবে হঠাৎই ঘটে ছন্দপতন, শেষ ৫ ম্যাচে আর্সেনাল প্রথমবারের মতো জয় পেয়েছে গত রাতেই। পুরো মৌসুম জুড়েই ব্যর্থতার বৃত্তে আটকে থাকা চেলসিকে পাত্তাই দেয়নি মিকেল আরতেতার শিষ্যরা, আর এই জয়ে তারা ফিরে এসেছে প্রিমিয়ার লীগ টেবিলের শীর্ষে, ম্যানচেস্টার সিটির চেয়ে এগিয়ে আছে ২ পয়েন্টে, যদিও ২ ম্যাচ কম খেলেছে সিটিজেনরা।


ঘরের মাঠে প্রিমিয়ার লীগের ম্যাচে চেলসিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। গানারদের পক্ষে মার্টিন ওডেগার্ডের জোড়া গোলের পর ব্যবধান আরও বাড়ান গাব্রিয়েল জেসুস। এই জয়ে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো আর্সেনাল। ৩৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে চেলসি। এই নিয়ে টানা ষষ্ঠ ম্যাচ হারল চেলসি, পারফরম্যান্স এমন চলতে থাকলে দলটিকে চলে যেতে হতে পারে রেলিগেশনের জোনেও।


জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে আর্সেনাল এদিন শুরু থেকেই আগ্রাসী হয়ে ওঠে। ম্যাচের ১৮তম মিনিটে গোলও পেয়ে যায় দলটি। গ্রানিত জাকার পাস বক্সে ফাঁকায় পেয়ে জোরাল শটে লক্ষ্যভেদ করেন ওডেগার্ড।


এরপর মাত্র তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় চেলসির। ৩১তম মিনিটে জাকার সঙ্গে দারুণ বোঝাপড়ায় ম্যাচে নিজের দ্বিতীয় গোল ওডেগার্ড। ৩৪তম মিনিটে জাকার শট রক্ষণে প্রতিহত হওয়ার পর ফিরতি বল ধরে নিচু শটে লক্ষ্যভেদ করেন আর্সেনালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।


ম্যাচের ৬৫তম মিনিটে চেলসির পক্ষে একমাত্র গোল করেন নোনি মাদুয়েক। তেও কোভাসিচের উঁচু করে বাড়ানো থ্রু বল বক্সে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে আর্সেনালের জালে বল পাঠান তিনি। তবে ম্যাচের বাকি সময়ে একাধিক চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি চেলসি। ফলে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করে মাঠ ছাড়ে আর্সেনাল।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com