বিশ্বকাপে আবারও পাকিস্তানের কাছে ধরাশায়ী ভারত
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫৬
বিশ্বকাপে আবারও পাকিস্তানের কাছে ধরাশায়ী ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপে ভারতের মুখোমুখি হয়ে পাকিস্তান পরাজিত হবে- এটা যেন একেবারে স্বতসিদ্ধ কথা। এক ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির দল ১০ উইকেটে হেরেছিলো পাকিস্তানের কাছে। ওই একটি পরাজয় ছাড়া- নারী কিংবা পুরুষ ক্রিকেট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপ, যখন ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছে, তখনই পরাজিত দলটির নাম থেকেছে পাকিস্তান।


তবে এবার আরও একবার বিশ্বকাপ ক্রিকেটে ভারতের কাছে হারলো পাকিস্তানের নারী ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকায় চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিলো চির প্রতিদ্বন্দ্বী এই দুটি দেশ। কেপটাউনের নিউল্যান্ডসে অনুষ্ঠিত এই ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। হাতে বাকি ছিল তখনও পুরো একটি ওভার।


টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে পাকিস্তান। সর্বোচ্চ ৬৮ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক বিসমাহ মারুফ। জবাব দিতে নেমে ১৯ ওভারে ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। জেমিমাহ রদ্রিগেজ ৩৮ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। তিনি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।


গ্রুপ ‘বি’তে রয়েছে চির প্রতিদ্বন্দ্বী এই দুটি দেশ। ভারত এবং পাকিস্তানের সঙ্গে রয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান।


টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে অধিনায়ক বিসমাহ এবং মিডল অর্ডার আয়েশা নাসিম ছাড়া আর কেউ দাঁড়াতে পারেনি।


ওপেনার জাভেরিয়া খান আউট হয়ে যান মাত্র ৮ রান করেই। ১৪ বলে ১২ রান করে আউট হন আরেক ওপেনার মুনিবা আলি। নিদা দার ব্যাট করতে নামলেন আর ২ বল খেলে আউট হয়ে গেলেন। সিদরা আমিন ১৮ বল খেলে ১১ রান করে আউট হন।


৬৮ রানে ৪ উইকেট পড়ার পর জুটি বাধেন বিসমাহ এবং আয়েসা নাসিম। অপরাজিত ৮১ রানের জুটি গড়েন তারা দু’জন। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে পাকিস্তান। ৫৫ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন বিসমাহ। ৭টি বাউন্ডারির মার ছিল তার ব্যাটে। ২৫ বলে ৪৩ রান করেন আয়েসা নাসিম। তার ব্যাটে ছিল ২টি করে বাউন্ডারি এবং ছক্কার মার।


ভারতের হয়ে ২ উইকেট নেন রাধা যাদব। ১টি করে উইকেট নেন দিপ্তি শর্মা এবং পুজা ভাস্ত্রকার।


জবাব দিতে নেমে শুরু থেকেই দারুণ সূচনা করে ভারত। ২০ বলে ১৭ রান করে আউট হন ইয়াস্তিকা ভাটিয়া। শেফালি ভার্মা ২৫ বলে ৩৩ রান করে আউট হন। ১২ বলে ১৬ রান করেন হার্মানপ্রিত কাউর। ২০ বল ৩১ রান করে অপরাজিত থাকেন রিচা ঘোষ। ৩৮ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন জেমিমা রদ্রিগেজ। তার ইনিংস সাজানো ছিলো ৮টি বাউন্ডারিতে।


পাকিস্তানের হয়ে নাসরু সান্ধু ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ২ উইকেট। সাদিয়া ইকবাল ৪ ওভারে ২৫ রান দিয়ে নেন ১ উইকেট।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com