আউট না করে আইসিসির স্বীকৃতি পেলেন নেপালের আসিফ শেখ
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ২২:৩৪
আউট না করে আইসিসির স্বীকৃতি পেলেন নেপালের আসিফ শেখ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভদ্রলোকের খেলা ক্রিকেটে বিভিন্ন সময়ে অনেক ফেয়ার প্লের নজির দেখা গেছে। আম্পায়ার আউট না দেওয়ার আগেই বহুবার মাঠ ছাড়ার কীর্তি গড়ে গেছেন শচীন টেন্ডুলকার-অ্যাডাম গিলক্রিস্টরা। সম্প্রতি মানকাডিংয়ে আউট করার পরেও শ্রীলঙ্কান দাসুন শানাকাকে ব্যাটিং করার সুযোগ দিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।


ক্রিকেট ইতিহাসের পাতা খুললে, এমন কীর্তি পাওয়া যাবে আরও অনেক। আর সেসব দৃষ্টান্ত গড়া ক্রিকেটারকে আইসিসি প্রতি বছর দিয়ে থাকে আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড। নেপালের উইকেটরক্ষক আসিফ শেখ পেয়েছেন ২০২২ সালের আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড।


১৪ ফেব্রুয়ারি, ২০২২। ওমানে চলছিল কোয়াড্রাঙ্গুলার সিরিজ। নেপালের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। আগে ব্যাট করে আয়ারল্যান্ড, নেপালের বোলারদের দাপটে ১৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৩ রান করে আয়ারল্যান্ড। শেষ ২ ওভারে আইরিশদের দরকার ছিল দ্রুত কিছু রান।


১৯ তম ওভারে বোলিং করতে আসেন কামাল সিং আইরি। ওভারের ৩য় বলে মার্ক অ্যাডায়ার লেগ সাইডে বড় শট খেলতে গিয়ে সফল হননি। দ্রুত রান নেওয়ার সময় নন স্ট্রাইকে থাকা অ্যান্ডি ম্যাকব্রাইন ফিল্ডারের সাথে ধাক্কা খেয়ে পড়ে যান।


বোলারের অবশ্য ধাক্কা খেয়েও কিছু হয়নি। তাই তিনি দ্রুত দৌড়ে গিয়ে দ্রুত বল ছুড়ে দেন উইকেটরক্ষক আসিফ শেখের দিকে। উঠে দাঁড়ালেও ম্যাকব্রাইন তখনও ছিলেন ক্রিজ থেকে দূরে। কিন্তু তাকে আউট করার সহজ সুযোগ পেয়েও সেটা করেননি আসিফ।


ম্যাচটা নেপাল শেষমেষ হেরেছে। কিন্তু যে নজির আসিফ গড়েছিলেন সেটা নজর কেড়েছিল সাড়া বিশ্বের ক্রিকেট ভক্তদের। আর সেই জেরেই আজ স্পিরিট অব ক্রিকেট পুরষ্কার জিতলেন আসিফ।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com