দ. আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ১৭:৪২
দ. আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। যে মাঠে খেলতে নামছে বাংলাদেশ, এই পচেফস্ট্রুম বাংলাদেশের জন্য অনেক ঐতিহাসিক। এখানেই আকবর আলীর দল ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল।


অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের শুরুটা হয়েছে এক কথায় দুর্দান্ত। দিশা বিশ্বাসের দল গ্রুপপর্বে প্রতিপক্ষকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন হয়েই নিশ্চিত করেছে সুপার সিক্স। এবার লাল সবুজের দলের সামনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।


মেয়েদের এখনো চ্যাম্পিয়ন হওয়ার পথ অনেক লম্বা। সুপার সিক্সের বাঁধা কাটিয়ে সেমিফাইনাল, তারপর ফাইনাল। যেভাবে আফিয়া প্রত্যাশারা খেলে যাচ্ছেন সেভাবে খেলে যেতে পারলে এবারও হতে পারে ঐতিহাসিক কিছু।


প্রস্তুতি ম্যাচে প্রোটিয়া মেয়েদের বৃষ্টি আইনে হারিয়েছিলেন দিশারা। এবার খেলা মূল পর্বে। দুটো আলাদা মঞ্চ হলেও সেখানের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার প্রোটয়া বধ করতে চান বাংলাদেশ কোচ দীপু রায় চৌধুরী।


দিপু বলেন, ‘অবশ্যই সে ম্যাচ খেলার সুবিধা আমরা নিব। তাদের নিয়ে হোম ওয়ার্ক করতে এখন সুবিধা হবে। আমি মনে করি আমরা ওদের চেয়ে ভালো।’


গ্রুপপর্বে বাংলাদেশ শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষেসহ তিনটি ম্যাচই জিতেছে। অন্যদিকে ভারতের বিপক্ষে হেরে বিশ্বকাপ শুরু করা প্রোটিয়ারা বাকি দুই ম্যাচ জিতে নিশ্চিত করে সুপার সিক্স।


স্বর্ণা-আফিয়াদের ফর্ম বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছে। টুর্নামেন্টের শীর্ষ ১৫ রান সংগ্রাহকের তালিকায় বাংলাদেশের ৩ জন। স্বর্ণা আক্তার ৯৫ রান, ডালিয়া আক্তার ৯৩ রান ও আফিয়া ৮৪ রান। বল হাতেও আলো ছড়াচ্ছেন বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের শীর্ষ ১৫ উইকেট সংগ্রাহকের তালিকায় বাংলাদেশের ২ জন। মারুফা আক্তার ৫ উইকেট ও দিশা বিশ্বাস ৫ উইকেট।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com