প্রিমিয়ার লিগে উড়ছে আর্সেনাল, জয়ে ফিরল চেলসি
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ১৬:৫৯
প্রিমিয়ার লিগে উড়ছে আর্সেনাল, জয়ে ফিরল চেলসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি সিজনে শুধু ছুটছে ইংলিশ ক্লাব আর্সেনাল, অপ্রতিরোধ্য ছুটে চলায় তাদের সামনে কেউ দাঁড়াতেই পারছে না। তাই টটেনহ্যাম এবং আর্সেনালের লড়াইয়ে উত্তাপ ছড়াবে এটাই ছিল স্বাভাবিক। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দুই দলের লড়াইয়ে টটেনহ্যাম হটস্পার চাপটা সামলাতে পারেনি। যার ফলে টটেনহ্যামের ফরাসি গোলরক্ষক হুগো লরিস নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দিলেন।


রবিবার (১৫ জানুয়ারি) রাতে শ্বাসরূদ্ধকর ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে আর্সেনাল। সে সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একধাপ এগিয়ে গেলো গানাররা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিলোন আট পয়েন্টের।


এই মুহূর্তে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টেবলের শীর্ষ স্থান আরও নিরঙ্কুশ করলো আর্সেনাল। সমসংখ্যক ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি।


সে সঙ্গে চার ম্যাচ পরে জয়ের ধারায় ফিরতে পারলো চেলসি। কাই হাভার্টজের গোলে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ১-০ ব্যবধানে হারালো তারা।


রবিবার নিজেদের মাঠেই আর্সেনালকে স্বাগত জানায় টটেনহ্যাম। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচেই কি না গোলরক্ষক হুগো লরিসের আত্মঘাতী গোলে ১৪ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। বুকায়ো সাকার সেন্টার হাত দিয়ে বিপদমুক্ত করতে গিয়ে অবিশ্বাস্যভাবে নিজের গোলেই ঢুকিয়ে দেন ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অধিনায়ক। ২০২২ বিশ্বকাপেও দলকে ফাইনালে তুলেছিলেন লরিস।


৩৬ মিনিটে ২-০ ব্যবধান করে ফেলেন মার্টিন ওডেগার্ড। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেননি হ্যারি কেনরা। দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করে এবং বলের নিয়ন্ত্রন রেখেও গোল আদায় করতে পারেনি টটেনহ্যাম। ২-০ ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয়েছে।


ক্রিস্টাল প্যালেটসের বিপক্ষে ম্যাচের ৬৪তম মিনিটে গোল করেন কাই হাভার্টজ। টানা তিন হারের পর এই একটি গোলেই ২০২৩ সালের প্রথম জয় পেয়েছে তারা। ম্যাচ শুরুর আগে সাবেক অধিনায়ক এবং ইতালিয়ান কিংবদন্তি জিয়ানলুকা ভিয়াল্লির প্রতি শ্রদ্ধা জানায় চেলসি। ‘নং-৯ ভিয়াল্লি’ লেখা টি-শার্ট পরে মাঠে নেমে নীরবতা পালন করে তারা।


এই জয়ে পয়েন্ট টেবিলে ১০ম স্থানে উঠে এলো চেলসি। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট এখন ২৮।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com