এবার গিনি বিসাউয়ে পেলের নামে স্টেডিয়াম
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ১৪:৫২
এবার গিনি বিসাউয়ে পেলের নামে স্টেডিয়াম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রয়াত ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তির সম্মানে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো সংস্থাটির সদস্যদেশগুলোকে আহ্বান জানিয়ে বলেছিলেন, পেলেকে শ্রদ্ধা জানাতে সবাই যেন তার নামে একটি করে স্টেডিয়ামের নাম রাখেন।


এবার ইনফান্তিনোর অনুরোধে সাড়া দিয়েই পেলের নামে স্টেডিয়ামের নামকরণের সিদ্ধান্ত নিয়েছে পশ্চিম আফ্রিকার দেশ গিনি বিসাউ। দেশটির সরকার সেখানকার শহর বাফাটার একটি স্টেডিয়ামের নাম বদলে রেখেছে ‘কিং পেলে’ স্টেডিয়াম।


শুক্রবার (৬ জানুয়ারি) দেশটির মন্ত্রিসভার বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়। এসময় পেলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন তারা। তারপরই ঘোষণা আসে স্টেডিয়ামটির নাম পরিবর্তনের।


এর আগে বুধবার (৪ জানুয়ারি) আফ্রিকার আরেক দেশ কেপ ভার্দে তাদের জাতীয় স্টেডিয়ামের নাম ‘পেলে স্টেডিয়াম’ করার সিদ্ধান্ত নিয়েছে।


গিনি বিসাউ এর রাজধানী থেকে বাফাটার ওই স্টেডিয়ামটি প্রায় ১৫০ কিলোমিটার (৯০ মাইল) পূর্বে অবস্থিত। যেখানে আঞ্চলিক স্টেডিয়ামটির আসনসংখ্যা ১৫ হাজার। দেশটির সর্বোচ্চ ফুটবল লিগে খেলা স্পোর্টিং ক্লাব ডি বাফাটার হোম ভেন্যু হিসেবে পরিচিত। এর আগে স্টেডিয়ামটির নাম ছিল দ্য এস্তাদিও ডা রোচা।


গিনি বিসাউয়ের সরকার এক বিবৃতিতে বলেছেন, জনমানুষের কাছে তার ফুটবলের রাজা হিসেবে যে খ্যাতি, সেটাকে শ্রদ্ধা জানাতেই দেশটির মন্ত্রিপরিষদ বাফাটার আঞ্চলিক এ স্টেডিয়ামের নাম ‘কিং পেলে’ করার সিদ্ধান্ত নিয়েছে। সূত্র: এনডিটিভি


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com