আজ থেকে আইওএস-১৭ এর সুবিধা পাবে আইফোন ব্যাবহারকারীরা
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৮
আজ থেকে আইওএস-১৭ এর সুবিধা পাবে আইফোন ব্যাবহারকারীরা
বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইফোন ১৫ এর পর ‘আইওএস ১৭’ অপারেটিং সিস্টেমও আনছে প্রতিষ্ঠানটি। নতুন এ অপারেটিং সিস্টেমে মেসেজেস, ফেসটাইম সুবিধা হালনাগাদের পাশাপাশি লাইভ ভয়েসমেইল, ফেসটাইম অডিও, ভিডিও মেসেজ, কন্টাক্ট পোস্টারসহ বিভিন্ন নিরাপত্তা সুবিধা যুক্ত করা হয়েছে। তবে নতুন এই অপারেটিং সিস্টেমের সুবিধা পাচ্ছে না সব মডেলের আইফোন।


১২ সেপ্টেম্বর, মঙ্গলবার যুক্তরাষ্ট্রে আয়োজিত ‘ওয়ান্ডারলাস্ট’ অনুষ্ঠানে আইফোন ১৫ সিরিজের আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং ১৫ প্রো ম্যাক্স মডেলের ৪টি আইফোন আনার ঘোষণা দিয়েছে অ্যাপল। তখনই আইওএস-১৭ ফিচারটি নিয়ে কথা বলে অ্যাপল।


তিন মাসের বেটা টেস্টিং শেষে অ্যাপলের অপারেটিং সিস্টেম (আইওএস)-১৭ আসছে ১৮ সেপ্টেম্বর, সোমবার। আইফোনের যেসব মডেল আপডেট পাবে তার তালিকা ওয়ান্ডারলাস্ট ইভেন্টে (১২ সেপ্টেম্বর) দিয়েছে অ্যাপল।


আইফোনের নতুন সিরিজ আইফোন ১৫ তে আইওএস ১৭ স্বয়ংক্রিয়ভাবেই যুক্ত থাকবে। এ ছাড়া আইফোন ১৪, আইফোন ১৩, আইফোন ১২ ও আইফোন ১১ সিরিজ এই আপডেট পাবে। আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স, আইফোন এক্সআর, আইফোন এসই ২০২০ ও আইফোন এসই ২০২২ মডেলগুলোতে এই আপডেট আসবে।


৫ জুন অনুষ্ঠিত হওয়া অ্যাপলের বার্ষিক বৈশ্বিক ডেভেলপার সম্মেলনে (WWDC) আইওএস-১৭-এর কিছু চমকপ্রদ ফিচার চালুর ঘোষণা দেওয়া হয়। তখন থেকেই এই আপডেটের ফিচার, বাগ ও ত্রুটি নিয়ে বেটা টেস্টিং শুরু করা হয়।


আইওএস-১৭ পেতে হলে ফোনের সেটিংস থেকে জেনারেলে অপশন এ গিয়ে সফটওয়্যার আপডেট দিতে হবে।


বিবার্তা/পুলক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com