নীল পাখিকে বিদায়, এলো টুইটারের 'এক্স'
প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ১৭:৩৪
নীল পাখিকে বিদায়, এলো টুইটারের 'এক্স'
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

টুইটারের সত্ত্বাধিকারী ইলন মাস্ক ও প্রধান নির্বাহী কর্মকর্তা লিন্ডা ইয়াকারিনো আজ সামাজিক যোগাযোগ মাধ্যমটির নতুন লোগো উন্মোচন করেছেন। এই লোগোতে সুপরিচিত নীল রঙের পাখির পরিবর্তে কালো পটভূমিতে সাদা রঙে ইংরেজি অক্ষর 'এক্স' ফুটিয়ে তোলা হয়েছে।


২৪ জুলাই, সোমবার বার্তাসংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে।


'এক্স চলে এসেছে! আসুন আমরা এগিয়ে যাই' লিখে টুইট করেন ইয়াকারিনো। তিনি একইসঙ্গে সান ফ্রানসিসকোতে টুইটারের অফিসের ওপর প্রক্ষেপণ করা নতুন লোগোর একটি ছবি দেন।


এ মুহূর্তে ইয়াকারিনো ও মাস্কের টুইটার অ্যাকাউন্টে এক্স লোগোটি দেখা যাচ্ছে। তবে এই প্ল্যাটফর্মের অন্যান্য অংশে এখনো নীল রঙের পাখি সম্বলিত লোগোর উপস্থিতি রয়েছে।


রোববার টুইটারে লোগো পরিবর্তনের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই নতুন লোগো নিয়ে হাজির হলেন টুইটার প্রধান ইলন মাস্ক। টুইটার প্ল্যাটফর্ম থেকে নীল পাখিকে বিদায় দিয়ে এক্স দিয়ে উন্মুক্ত করলেন নতুন লোগো।


টুইটার হেডকোয়ার্টারের দেয়ালে নতুন লোগোর ছবিও পোস্ট করছেন মাস্ক। জানালেন, এক্স হিসেবেই পরিচিতি পাবে টুইটার। এমনকী এক্সডটকম ওয়েবসাইট দিয়েও টুইটারে প্রবেশ করা যাবে।


এর আগেও একবার টুইটার থেকে পাখিকে বিদায় জানিয়ে সারমেয়র মুখকে লোগো করেছিলেন তিনি। ব্যবহারকারীদের পছন্দ না হওয়ায় তা দ্রুত পরিবর্তন করা হয়।


মাস্ক জানিয়েছেন, তিনি এক্স কর্পোরেশন নামের সঙ্গে জুড়ে দিলেন টুইটারকে। নতুন যে অ্যাপ আসবে তা এক্স নামেই পরিচিত হবে।


এরই মধ্যে নিজের টুইটার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন এক্স সাইন করেছেন মাস্ক। যদিও ব্যবহারকারীরা টুইটারের নীল পাখিকে ভীষণ মিস করবেন বলে জানাচ্ছেন অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে।


গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটারের মালিকানা কিনে নেন মাস্ক। এরপর প্রতিষ্ঠানটির ব্যবসায়িক নাম এক্স কর্পোরেশনে পরিবর্তন করেন।


বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক টুইটারে কেনার পর এর বিজ্ঞাপনী আয় ৫০ শতাংশ কমেছে। বহুল আলোচিত ব্লু ব্যাজ সাবস্ক্রিপশন চালু করেও টুইটারের ব্যবসায়িক অবস্থান লাভজনক অবস্থায় নিয়ে আসার ক্ষেত্রে তিনি সাফল্য পাচ্ছেন না।


টুইটারের নগদ প্রবাহ এখনও পর্যন্ত নেগেটিভ অবস্থানে রয়েছে। কারণ বিজ্ঞাপন সংক্রান্ত আয় প্রায় ৫০ শতাংশ কমেছে। এছাড়াও একটি বড় ঋণের বোঝা রয়েছে। সম্প্রতি এমনটাই জানিয়েছিলেন ইলন মাস্ক।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com