আইফোন ১৫ সিরিজে যে তিনটি বড় পরিবর্তন আনছে অ্যাপল
প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ১৮:২৫
আইফোন ১৫ সিরিজে যে তিনটি বড় পরিবর্তন আনছে অ্যাপল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বরাবরই নিত্যনতুন ও চমকপ্রদ সব ফিচার নিয়ে বাজারে আসে আইফোনের নতুন ভার্সন। ব্যবহারকারীরাও তাই সবসময় মুখিয়ে থাকেন কবে নতুন ভার্সন আসবে তা জানার জন্য। অনেকেই একটি ফোন থাকা সত্ত্বেও শুধু মাত্র নতুন ফিচারগুলোর অভিজ্ঞতা নিতে কিনে নেন আরেকটি। অ্যাপল সেই বিষয়টি মাথায় রেখেই এমন সব লোভনীয় ফিচারই যোগ করে তাদের আইফোনে, যা দেখে আপনিও কিনতে বাধ্য হবেন।


এবার সম্ভাব্য সে সকল ফিচার সম্পর্কে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে। ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, আইফোন-১৫ সিরিজে বেশ বড় ধরনের তিনটি বদল আনতে যাচ্ছে অ্যাপল। এর মডেলগুলোতে অ্যাপলের নতুন ডায়নামিক আইল্যান্ড ফিচার দেয়া হবে। অর্থাৎ ফ্ল্যাগশিপ ফোনটিতে একটি পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন থাকবে। এর পাশাপাশি, আইফোন-১৫ এবং আইফোন-১৫ প্লাসে ম্যাট কালার ফিনিশিংসহ একটি ফ্রস্টেড গ্লাস ব্যাক ফিচার দেয়া হতে পারে।


আইফোনের নিয়মিত এডিশনগুলোতে সাধারণত পেছনে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়। তবে আইফোন-১৫ সিরিজে আরও ১২ মেগাপিক্সেল বাড়ানো হতে পারে। এছাড়া, আইফোন-১৫ প্রো ম্যাক্স মডেলটিতে আরও বিশিষ্ট ক্যামেরা মডিউল হতে পাতে পারে যা অন্যান্য সেন্সর ছাড়াও ৫ থেকে ৬ গুণ বেশি অপটিক্যাল জুম ক্ষমতাসম্পন্ন পেরিস্কোপ লেন্স যুক্ত।


তবে আইফোন-১৫ সিরিজে সবচেয়ে বড় ধরনের যে পরিবর্তনটি আসতে পারে তা হলো এর ইউএসবি পোর্ট। সাধারণত অ্যাপলে এর চিরচেনা লাইটনিং পোর্টই ব্যবহার করে হয়ে আসছিল আইফোন-১৪ সিরিজ পর্যন্ত। এবার এর ব্যত্যয় ঘটিয়ে টাইপ-সি পোর্ট ব্যবহার করতে পারে অ্যাপল। তবে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।
চলতি বছরের সেপ্টেম্বর মাসে আইফোন-১৫ সিরিজের ঘোষণা দিতে পারে অ্যাপল। সাধারণত প্রতিবছর এ সময়টাতেই নতুন সিরিজের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। এবারে আইফোন-১৫ সিরিজের মোট চারটি ফোন আনতে যাচ্ছে অ্যাপল।


বিবার্তা/আরমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com