নড়াইলে প্রচণ্ড তাপদাহে ১২ শিক্ষার্থী অসুস্থ, স্কুল বন্ধ ঘোষণা
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ১৫:২০
নড়াইলে প্রচণ্ড তাপদাহে ১২ শিক্ষার্থী অসুস্থ, স্কুল বন্ধ ঘোষণা
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের লোহাগড়া উপজেলায় স্কুল খোলার দ্বিতীয় দিনে তীব্র তাপদাহের কারণে ১২ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। এ ঘটনার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে ইতনা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ একদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।


২৯ এপ্রিল, সোমবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ইতনা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজে এ ঘটনা ঘটে। প্রচণ্ড গরমে অসুস্থ শিক্ষার্থীরা হলেন, ৭ম শ্রেণির সাহারা, রেজোয়ান, ৮ম শ্রেণির সিহাব, সোহাগ, অনামিকা, বায়োজিদসহ ১২ জন শিক্ষার্থী ।


ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রচণ্ড গরমের কারণে সকাল সাড়ে ১০টা থেকেই ইতনা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের কয়েকজন শিক্ষার্থী অসুস্থ বোধ করছিল। বেলা ১১টা পর্যন্ত ৭ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র থেকে বিদ্যালয়ে চিকিৎসক এনে তাদের চিকিৎসা দেয়া হয় এবং সুস্থ করা হয়।


স্থানীয় বাসিন্দা অশোক ঘোষ জানান, এক সপ্তাহ বন্ধের পর স্কুল খুলেছে। স্কুল খোলার দ্বিতীয় দিনে অতিরিক্ত গরমে ওই স্কুলের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। ছাত্রছাত্রীরা গরমের কারণে লেখাপড়া করতে পারছে না। তিনি স্কুল-কলেজে মর্নিং শিফট চালুর দাবি জানান।


ইতনা স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিন্দ্য সরকার বলেন, প্রচণ্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক এনে তাদের সুস্থ করে তাদেরকে বাড়ি পাঠানো হয়েছে।


নড়াইল জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম বলেন, প্রচণ্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্কুল একদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।


বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন লোহাগড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. জহুরুল ইসলাম।


বিবার্তা/শরিফুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com