টুইটারকে টেক্কা দিতে নতুন অ্যাপ নিয়ে আসছে মেটা
প্রকাশ : ১৩ জুন ২০২৩, ১৯:১২
টুইটারকে টেক্কা দিতে নতুন অ্যাপ নিয়ে আসছে মেটা
তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারকে টেক্কা দিতে এবার টেক জায়ান্ট মেটা আনছে নতুন একটি অ্যাপ। খুদে ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারের বিকল্প অ্যাপ হিসেবে খুদে বার্তা আদান-প্রদানের অ্যাপটিতে টুইটারের মতোই ছবি, ভিডিও এবং লিংক যুক্ত করে বার্তা পোস্ট করা যাবে। শুধু তা–ই নয়, পোস্টে অন্য ব্যবহারকারীরা মন্তব্য করার পাশাপাশি প্রতিক্রিয়াও জানাতে পারবেন। এরই মধ্যে নির্দিষ্ট ব্যবহারকারীদের ওপর অ্যাপটির কার্যকারিতা পরখ করছে মেটা।


ছবি ও ভিডিও আদান-প্রদানের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের নিয়ন্ত্রণে অ্যাপটির কার্যক্রম পরিচালনা করা হবে। ফলে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করেই অ্যাপটিতে প্রবেশ করা যাবে। তবে চাইলে অ্যাপটি আলাদাভাবে ব্যবহার করা যাবে। অর্থাৎ ইনস্টাগ্রামে প্রবেশ না করেও ব্যবহার করা যাবে অ্যাপটি। ফলে ব্যবহারকারীরা নিজেদের প্রয়োজন অনুযায়ী সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।


তবে এই নতুন অ্যাপের নাম কী হতে পারে তা এখনো স্পষ্ট নয়। টুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ তৈরির ব্যাপারে মেটা কর্তৃপক্ষ অনেকটাই এগিয়েছে এই খবর প্রকাশ্যে আসার পর টুইটারের নতুন সিইও লিন্ডা ইয়াকারিনো ‘গেম অন’ মন্তব্য করেছেন।


গত বছরের অক্টোবরে ইলন মাস্ক টুইটার কেনার পর থেকেই বিভিন্ন হঠকারী সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি বেশ কিছু নতুন নিয়ম চালু করেছেন টুইটারে। পরিচালনা পদ্ধতিতেও আনা হয়েছে পরিবর্তন। আর তাই টুইটার ছেড়ে অন্য প্ল্যাটফর্ম ব্যবহার করছেন অনেকেই। ফলে মেটার অ্যাপটি শিগগিরই টুইটারের বিকল্প হিসেবে পরিচিতি পেতে পারে বলে ধারণা করা হচ্ছে।


এর আগে টিকটককে টেক্কা দিতে মেটা ইনস্টাগ্রাম এবং ফেসবুকে যুক্ত করেছে রিলস ভিডিও। যেখানে বেশ সাফল্যও পেয়েছে সংস্থাটি। সূত্র: গ্যাজেটস নাউ


বিবার্তা/আরমান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com