কমে গেছে টুইটারের দাম
প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৬:৫১
কমে গেছে টুইটারের দাম
প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইলন মাস্ক যে দামে টুইটার কিনেছিলেন, প্ল্যাটফর্মটির বর্তমান দাম তার প্রায় এক-তৃতীয়াংশে দাঁড়িয়েছে। টুইটার কিনতে মাস্ক খরচ করেছিলেন ৪ হাজার ৪০০ কোটি ডলার। সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক আর্থিক সেবা প্রতিষ্ঠান ফিডেলিটি জানিয়েছে, প্ল্যাটফর্মটির দাম এখন ১৫০০ কোটি ডলার। টুইটারের দাম কমেছে প্রায় ৩ হাজার কোটি ডলার।


ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, মাস্ক স্বীকার করে বলেছেন, তিনি অতিরিক্ত দামে টুইটার কিনেছেন। গত মার্চে মাস্ক ২০০০ কোটি বাজার মূল্যের ভিত্তিতে কর্মীদের টুইটারের স্টক পুরস্কারের প্রস্তাব করেছিলেন।


তবে ফিডেলিটি ঠিক কীভাবে টুইটারের দাম নির্ধারণ করেছে, তা স্পষ্ট নয়। প্রতিষ্ঠানটি টুইটারের কাছ থেকে কোনো গোপন নথি পেয়েছে কি না, তাও নিশ্চিত নয়। গত নভেম্বরে ফিডেলিটি টুইটারের শেয়ারের মূল্য ইলন মাস্কের ক্রয়মূল্যের ৪৪ শতাংশ দেখিয়েছিল। পরবর্তীতে ডিসেম্বর ও ফেব্রুয়ারিতে প্ল্যাটফর্মটির দাম আরও কমেছে বলে জানায় প্রতিষ্ঠানটি।


এর আগে, এপ্রিলে বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে টুইটার পরিচালনা করা খুবই কষ্টকর ও যন্ত্রণাদায়ক বলে মন্তব্য করেন মাস্ক। এই বিলিয়নিয়ার আরও বলেন, উপযুক্ত ক্রেতা পেলে তিনি টুইটার বিক্রি করে দেবেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com