বিজ্ঞান-প্রযুক্তি
বন্ধ হচ্ছে ইউটিউব স্টোরি
প্রকাশ : ২৮ মে ২০২৩, ১১:১৯
বন্ধ হচ্ছে ইউটিউব স্টোরি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এবার বন্ধ হতে যাচ্ছে ইউটিউব স্টোরি। সম্প্রতি গুগল অধিকৃত ভিডিও সাইট ইউটিউব এ ঘোষণা দিয়েছে। আগামী মাসের ২৬ জুন থেকে বন্ধ হতে চলেছে ইউটিউব স্টোরি। কারণ এবার শর্টস, কমিউনিটি পোস্ট ও লাভ ভিডিওর ক্ষেত্রে বেশি নজর দিতে চায় ইউটিউব কর্তৃপক্ষ। এর পাশাপাশি থাকছে ইউটিউবের চিরাচরিত লং-ফর্ম কনটেন্ট। ইতোমধ্যে ক্রিয়েটরদের ইউটিউব স্টোরি বন্ধ হওয়ার ব্যাপারে জানানো হয়েছে। একাধিক মাধ্যম থেকে রিমাইন্ডার দেওয়া হয়েছে ক্রিয়েটরদের।


ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর জনপ্রিয়তা বেড়েছিল ইউটিউব স্টোরির। এই স্টোরির বিষয়টি চালু রয়েছে ফেসবুক ও ইনস্টাগ্রামেও।


২০১৮ সালে অফিসিয়ালি ইউটিউবে চালু হয়েছিল স্টোরি ফিচার। ১০ হাজারের বেশি সাবস্ক্রাইবার থাকলে সেই ক্রিয়েটররা ইউটিউ স্টোরির সুবিধা পান। অন্যান্য মাধ্যম যেমন ফেসবুক, ইনস্টাগ্রামে যেমন সব ইউজার ইউটিউব স্টোরি আপলোড করতে পারেন। তবে ইউটিউবে সেই সুবিধা কখনই ছিল না।


এদিকে ফেসবুক, ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের মতো একটি নির্দিষ্ট সময়ের পর ইউটিউবে স্টোরিও আর দেখা যায় না। ইনস্টাগ্রামে যদিও স্টোরি হাইলাইটস হিসেবে স্টোরি সেভ রাখা যায়। তবে ইউটিউবে ক্রিয়েটরের প্রোফাইলে কোনোভাবেই স্টোরি সেভ করে রাখা যায় না।


বিবার্তা/রিয়াদ/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com