‘মুজিব আমার পিতা’র উন্মুক্ত প্রদর্শনীর উদ্বোধন করলেন পলক
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৬:৪২
‘মুজিব আমার পিতা’র উন্মুক্ত প্রদর্শনীর উদ্বোধন করলেন পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বাংলাদেশের প্রথম ফিচার লেংথ অ্যামিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে প্রদর্শন করা হয়।


১৭ মার্চ, শুক্রবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রধান অতিথি হিসেবে চলচ্চিত্রের উন্মুক্ত প্রদর্শনী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা অবলম্বনে দেশ-বিদেশের নতুন প্রজন্মের শিশু-কিশোরসহ সবার কাছে বঙ্গবন্ধুর জীবনের গল্প পৌঁছে দেওয়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এই অ্যামিমেশন মুভিটি নির্মাণ করে।


উন্মুক্ত প্রদর্শনীপূর্ব সমাবেশ প্রতিমন্ত্রী পলক বলেন, টুঙ্গিপাড়ার প্রতিবাদী কিশোর একদিন হয়ে উঠলেন একটি দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতীক, স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা, ইতিহাসের মহানায়ক। মহাসংগ্রামের পথ ধরে এগিয়ে যাওয়ার একটি পর্যায়; ১৯৫২ সালের ভাষা আন্দোলন পর্যন্ত তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে।


প্রতিমন্ত্রী বলেন, এই চলচ্চিত্রটি দেখে নতুন প্রজন্মের শিশু-কিশোরসহ সবাই বঙ্গবন্ধুর জীবন আদর্শ ও দর্শন সম্পর্কে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে নিজেদের জীবনে প্রতিফলন ঘটাবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নেতা ও বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের কর্মকর্তারা। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু, কিশোর, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত থেকে চলচ্চিত্রটি উপভোগ করেন।


অপরদিকে আইসি বিভাগের সচিব মো সামসুল আরেফিন আজ সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com