আইসিটি প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতের বৈঠক
প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৭:৪৩
আইসিটি প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতের বৈঠক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে  বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত  ইয়াও ওয়েনের এক  দ্বিপাক্ষিক বৈঠক আজ আগারগাঁওয়ে আইসি টাওয়ারে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়।


আইসিটি প্রতিমন্ত্রী বলেন চীন বাংলাদেশের বৃহত্তম দ্বিপাক্ষিক উন্নয়ন সহযোগী এবং বাণিজ্য বিনিয়োগের জন্য গুরুত্বপূর্ণ দেশ।


তিনি ডিজিটাল বাংলাদেশ" বাস্তবায়ন এবং তথ্যপ্রযুক্তি খাতের সার্বিক অগ্রগতি এবং ২০৪১ সালের স্মার্ট সিটিজেন, স্মার্ট গভার্নমেন্ট, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সোসাইটি এ ৪টি স্তম্বের উপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সার্বিক বিষয় রাষ্ট্রদূদের কাছে তুলে ধরেন। 


তিনি বন্ধুপ্রতীম চীনের সঙ্গে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহযোগিতা ও একসাথে কাজ করার আহ্বান জানান। 


প্রতিমন্ত্রী বিটুবি ম্যাচ মেকিং ও উভয়দেশের অভিজ্ঞতা বিনিময়ের  লক্ষ্যে আইটি কানেক্ট প্ল্যাটফর্ম তৈরির উপর গুরুত্ব আরোপ করেন। তিনি স্মার্ট সিটি পাইলট প্রজেক্ট গ্রহণের জন্য চীনের রাষ্ট্রদূত অনুরোধ জানান।


চীনের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের অর্থনীতি সুদৃঢ় এবং আইসিটি খাত পৃথিবীর অনেক দেশ থেকে এগিয়ে। তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণসহ তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে আগামী দিনগুলোতে বাংলাদেশের সাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।


পরে তথ্য  ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সভাকক্ষে  পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে আইসিটি খাতের সর্বশেষ অগ্রগতি রাষ্ট্রদূত কে অবহিত করা হয়।


এ সময় অন্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রঞ্জিত কুমার, তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা কামাল সহ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com