টুইটারের ‘ব্লু’ সেবা চালু ২০ দেশে
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১৯:৫৬
টুইটারের ‘ব্লু’ সেবা চালু ২০ দেশে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামাজিক প্ল্যাটফর্ম টুইটারের আর্থিক ফিভিত্তিক গ্রাহকসেবা ‘ব্লু’ চালু হলো ইউরোপের ২০টিরও বেশি দেশে। এ বিস্তৃতির কারণে সামাজিক প্ল্যাটফর্মটির গ্রাহকসেবা এখন ৩৫টিরও বেশি দেশে পাওয়া যাচ্ছে।


আর্থিক সেবাটি চালু হওয়া নতুন দেশগুলোর মধ্যে রয়েছে নেদারল্যান্ডস, পোল্যান্ড, আয়ারল্যান্ড, বেলজিয়াম, সুইডেন, রোমানিয়া, চেক প্রজাতন্ত্র, ফিনল্যান্ড, ডেনমার্ক, গ্রিস, অস্ট্রিয়া, হাঙ্গেরি, বুলগেরিয়া, লিথুয়ানিয়া, স্লোভাকিয়া, লাটভিয়া, স্লোভেনিয়া, এস্তোনিয়া, ক্রোয়েশিয়া, লুক্সেমবার্গ, মাল্টা ও সাইপ্রাস।


ইলন মাস্কের অধীনে মাসিক আট ডলারের বিনিময়ে সেবাটি প্রথম উন্মোচিত হয় ডিসেম্বরে। যেখানে নীল রঙের যাচাইকরণ সুবিধা পেতে গ্রাহকদের অর্থ পরিশোধ করতে হয়।


পরবর্তী সময়ে কোম্পানিটি ৬০ মিনিট দীর্ঘ ভিডিও, চার হাজার অক্ষরের দীর্ঘ টুইট ও বিভিন্ন বার্তায় অগ্রাধিকার পাওয়ার মতো বিভিন্ন ফিচার চালু করেছে। আর এ পরিকল্পনায় টুইট এডিট, থ্রেড রিডার ও বুকমার্ক ফোল্ডারের মতো কয়েকটি ফিচারও আছে।


গ্রাহক বাড়ানোর উদ্দেশ্যে জানুয়ারিতে ৮৪ ডলারের এক বার্ষিক পরিকল্পনাও চালু করেছে টুইটার। গত কয়েক সপ্তাহে আইওএস ও অ্যান্ড্রয়েডের জন্য ১১৪ ডলারের বার্ষিক পরিকল্পনাও চালু করেছে মাস্ক মালিকানাধীন সামাজিক প্ল্যাটফর্মটি।


বিবার্তা/সজল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com