বিজ্ঞান-প্রযুক্তি
ফিলিপাইনের ই-গভর্নেন্স প্রকল্পে সহযোগিতা দিচ্ছে বাংলাদেশী আইটি প্রতিষ্ঠান
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২১
ফিলিপাইনের ই-গভর্নেন্স প্রকল্পে সহযোগিতা দিচ্ছে বাংলাদেশী আইটি প্রতিষ্ঠান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (www.orangebd.com) ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের কারিগরি সহযোগিতায় কাজ করছে।


প্রথম ধাপে ফিলিপাইন সরকারের বাংসামোরো রাজ্যের ১৪টি নাগরিক ও ব্যবসা সংক্রান্ত সেবাসমূহ ডিজিটালাইজড করা হবে। ক্রমান্বয়ে অন্যান্য সরকারি সেবাসমূহ ডিজিটালাইজেশনের আওতায় আনা হবে।


ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের সামগ্রিক অগ্রগতি নিয়ে গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের প্রতিনিধি দল এবং অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড কর্তৃপক্ষের সঙ্গে একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।


ভিডিও কনফারেন্স শেষে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল আশরাফুল কবীর জুয়েল বলেন, ফিলিপাইন সরকারের এই প্রকল্প দেশের বাইরে আমাদের দেশীয় প্রতিষ্ঠানসমূহের জন্য সফটওয়্যার (আইটি) খাতের বাজার উন্মোচনে বড় সহায়ক ভূমিকা পালন করবে।


এরইমধ্যে এই প্রকল্প বাস্তবায়নে ফিলিপাইনে গত বছরের নভেম্বর মাসে ১০ দিনব্যাপী অনুষ্ঠিত ওয়ার্কশপে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করেন।


এ প্রসঙ্গে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির পরিচালক ও সিআইও মো. শামীম হোসেন বলেন, দেশের বাইরের দেশসমূহের ই-গভর্নেন্স প্রকল্প বাস্তবায়নে দেশের সফটওয়্যার ব্যবহার বাংলাদেশের সম্মানকে আরও বহুগুণে বাড়িয়ে দেবে।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com