এবার কর্মী ছাঁটাই করছে পেপাল
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৮
এবার কর্মী ছাঁটাই করছে পেপাল
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার পর ইউক্রেন যুদ্ধ। সব মিলেই টাল-মাটাল বিশ্ব অর্থনীতি। এমন সময় নিজেদের খরচ কমানোর জন্য কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে অনলাইন প্লাটফর্মে আর্থিক লেনদেনের প্রতিষ্ঠান পেপাল। প্রতিষ্ঠানটির মোট কর্মীর ৭ শতাংশ হারে প্রায় ২ হাজার কর্মী ছাঁটাই করা হবে।


মঙ্গলবার (৩১ জানুয়ারি) সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক মন্দায় এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে পেপাল কর্তৃপক্ষ।


প্রতিষ্ঠানের সিইও ড্যান শুলম্যান এক বিবৃতিতে কর্মী ছাঁটাইয়ের এই সিদ্ধান্তকে অর্থনৈতিক মন্দার কারণ হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, প্রতিষ্ঠানকে এগিয়ে নেয়ার লক্ষ্যে আমাদের বিশ্ব, গ্রাহক ও প্রতিযোগিতায় সমন্বিতভাবে কাজ করতে হবে।


বিশ্ব অর্থনীতির বাজারে ক্রমবর্ধমান সুদের হার ও মন্দার আশঙ্কাসহ ডিজিটাল পরিষেবা এবং অন্যান্য জ্বালানিযুক্ত চাহিদার পরিবর্তনের প্রতিক্রিয়া হিসেবে অধিকাংশ প্রযুক্তি শিল্প খরচ কমিয়ে দিয়েছে। চলতি বছরের জানুয়ারিতেই মাইক্রোসফট ও গুগলসহ অন্যান্য প্রতিষ্ঠান হাজার হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেয়।


সংবাদমাধ্যমের খবর, গত বছর পেপালের শেয়ার ৫০ শতাংশ কমেছে। বিবৃতিতে বলা হয়েছে, আগামী সপ্তাহে শেয়ার আরও কমবে এবং প্রস্থানকারীদের ‘উদার’ বিচ্ছেদ প্যাকেজ সরবরাহ করা হবে। এসব কর্মী গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন, তাদের প্রতি ব্যক্তিগতভাবে কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন পেপাল সিইও।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com