শিরোনাম
ভবিষ্যতে লাঙ্গল নৌকায় তুলে নেব: শেখ হাসিনা
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৬
ভবিষ্যতে লাঙ্গল নৌকায় তুলে নেব: শেখ হাসিনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা পরপর দুবার ক্ষমতায় থেকে দেশ ও জনগণের ব্যাপক উন্নতি করতে পেরেছি। মানুষের ভাগ্য গড়েছি। দেশ ও জনগণের ভাগ্য গড়াটাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য।


তিনি বলেন, আমরা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছি। বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছি। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখেতে নৌকা মার্কায় ভোটে দিয়ে আবারো দেশবাসীর সেবা করার সুযোগ করে দেবেন।


রাজধানীর কামরাঙ্গীরচরে সোমবার বেলা সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসতে পারলে দেশের কোনো মানুষ আর দরিদ্র থাকবে না। মানুষের জীবনমান কীভাবে উন্নত হয় সেভাবে পরিকল্পনা করা হয়েছে। উন্নয়নের মহাপরিকল্পনা বাস্তবায়নে সরকারের ধারাবাহিকতা দরকার। তাই আগামীতে দেশ ও জনগণের সার্বিক উন্নয়নে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে আবারো ক্ষমতায় আনার আহবান জানাচ্ছি।


তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন শুধু তাদেরই ভাগ্যের পরিবর্তন হয়েছে, কিন্তু জনগণের কোনো উন্নয়ন হয়নি। তারা জোর করে ক্ষমতায় এসে মানুষের ওপর নির্যাতন, শোষণ ও অত্যাচার শুরু করে। তাই বিএনপিকে জনগণ ক্ষমতায় দেখতে চায় না।


তিনি আরো বলেন, আওয়ামী লীগ আসে মানুষের উন্নয়ন করতে আর বিএনপি ক্ষমতায় এলেই শুরু হয় দেশের মানুষের ওপর অত্যাচার। তারা খুন, লুট, জালাও-পোড়াও নিয়ে ব্যস্ত থাকে।


আওয়ামী লীগের সভাপতি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কামরাঙ্গীরচরে ব্যাপক উন্নয়ন হয়েছে। অবহেলিত কামরাঙ্গীরচরকে অবকাঠামোগতভাবে উন্নত করা হয়েছে। আমরা এখানে সরকারি বিদ্যালয় প্রতিষ্ঠা করেছি।


তিনি বলেন, ঢাকা শহরে বস্তিগুলোর চরম দুরবস্থা। আমরা তাদের জন্য কামরাঙ্গীরচরে ১০ হাজার ফ্ল্যাট করে দেব। তারা সেখানে দৈনিক অথবা সাপ্তাহিক অথবা মাসিকহারে অল্প ভাড়ায় সেখানে থাকতে পারবে। তারা সেখানে সব সুযোগ-সুবিধা পাবে।


প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে ক্ষমতায় এলে পুরো ঢাকা শহর ঘিরে এলিভেটেড রিং রোড তৈরি করা হবে, ঢাকা শহরে পাতালরেল নির্মাণ করা হবে, ঢাকা শহরের চারপাশের নদী খনন করে নাব্য ফিরিয়ে আনা হবে, যারা খাল দখল করছে তাদের দখল কাজ বন্ধ করা হবে। নদীর দুপাশে বাঁধ দিয়ে দেব, যাতে পানি নিষ্কাশনে কোনো সমস্যা না হয়।


তিনি বলেন, আমরা ঢাকাকে উত্তর ও দক্ষিণ দুভাগে ভাগ করে দিয়েছি। যাতে মানুষ সব সুযোগ-সুবিধা ভালোভাবে পায়। এই যে ঢাকার সুইপার কলোনি, যাদের আমরা পরিচ্ছন্নকর্মী বলি-তাদের জন্য আমি ফ্ল্যাট নির্মাণ করে দিয়েছি। তারা যাতে ভালোভাবে বসবাস করতে পারে। ফ্ল্যাট নির্মাণ করেছি। চারটি বিল্ডিং হয়ে গেছে, আরো কয়েকটি হবে। এটি আমরা দক্ষিণে করেছি, উত্তরেও করব। আমি চাই সারা দেশের মানুষ ভালো থাকবে। অর্থাৎ খালি বড়লোকেরা ফ্ল্যাটে থাকবে তা হবে না।


ঢাকা-৬ আসনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী কাজী ফিরোজ রশীদকে পরিচয় করিয়ে দিতে গিয়ে শেখ হাসিনা বলেন, এখানে আমরা দিয়েছি (মনোনয়ন) অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদকে। যদিও তিনি ছাত্রলীগ করেছিলেন, এখন করেন জাতীয় পার্টি। চলে গেছেন এরশাদ সাহেবের সাথে।


তিনি বলেন, জাতীয় পার্টির প্রার্থী হিসেবেই লাঙ্গল মার্কা নিয়ে কাজী ফিরোজ এখন নির্বাচন করছেন। ছিলেন নৌকা মার্কায়, গেছেন লাঙ্গল মার্কায়। কোনো অসুবিধা নাই, ভবিষ্যতে আমরা লাঙ্গল নৌকায় তুলে নেব। তবে এখন লাঙ্গল মার্কায় ঢাকা-৬ আসনে কাজী ফিরোজ রশীদের জন্য আমরা ভোট চাচ্ছি।


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে জনসভা সঞ্চালন করেন সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।


এছাড়া ঢাকা মহানগরীর দক্ষিণ এলাকার অন্তর্ভুক্ত আটটি সংসদীয় আসনে মহাজোট ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা সভা মঞ্চে উপস্থিত ছিলেন। এ সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আটটি আসনের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন।


ঢাকা দক্ষিণের বিভিন্ন আসনে নৌকা প্রতীকের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের কামরুল ইসলাম, নসরুল হামিদ বিপু, সাবের হোসেন চৌধুরী, ফজলে নূর তাপস, হাবিবুর রহমান মোল্লার জন্যও ভোট চান বঙ্গবন্ধুকন্যা।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com