শিরোনাম
রনি ও বগুড়া ৭ আসনে খালেদার বিকল্প প্রার্থীর মনোনয়ন বৈধ
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১১:৪৪
রনি ও বগুড়া ৭ আসনে খালেদার বিকল্প প্রার্থীর মনোনয়ন বৈধ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে হলফনামায় স্বাক্ষর না থাকার অভিযোগে বাতিল হয়েছিল আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেয়া রনির মনোনয়নপত্র।


রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেছিলেন রনি। বৃহস্পতিবার ওই আপিলের শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে ইসি।


এছাড়া বগুড়া-৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টনের আপিল মঞ্জুর করা হয়েছে। এর আগে গত রোববার তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।


তখন রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহম্মদ জানান, মিল্টন উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে মনোনয়নপত্র জমা দিলেও তা গৃহীত না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


খালেদা জিয়া কারাগারে থাকলেও তাকে তিনটি আসনে তাকে প্রার্থী করে বিএনপি। কিন্তু তিনটি আসনেই তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি থেকে সাজা ভোগ করছেন তিনি।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেছেন ৫৪৩ জন। আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তাদের আপিল শুনানি। ৮ ডিসেম্বর পর্যন্ত অর্থাৎ টানা তিনদিনে এসব আপিল আবেদন শুনানি নিষ্পত্তি করবে ইসি।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com