৩০ ডিসেম্বর শেষ চেষ্টা: ফখরুল
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ২১:২৫
৩০ ডিসেম্বর শেষ চেষ্টা: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা খুব কঠিন সময়ে আছি। কিন্তু এটা অতিক্রম করতে হবে। প্রতিটি জায়গায় বাধা–প্রতিবন্ধকতা, অত্যাচার–নির্যাতন। আমরা কি মুখ বুজেই বসে থাকব। এই অবস্থার পরিবর্তনের জন্য চেষ্টা করব না? ১০ বছর চেষ্টা করছি। এখন শেষ চেষ্টা হচ্ছে ৩০ ডিসেম্বর নির্বাচনের মধ্য দিয়ে। এই সুযোগ একটা এসেছে।’


মঙ্গলবার বিকেলে তারেক রহমানের ৫৪তম জন্মদিন উপলক্ষে রাজধানীতে সুপ্রিম কোর্ট মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।


বিএনপি মহাসচিব বলেন, ‘প্রতিরোধ তৈরি করতে হবে। জনগণের শক্তি দিয়ে দেয়াল তৈরি করে বাধ্য করতে হবে সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে। এর কোনো বিকল্প নেই। এটা আমাদের বাঁচা-মরা আর অস্তিত্বের সংগ্রাম।’


নেতাকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, ‘অনেককেই চিনতে পারছি। পালিয়ে পালিয়ে না বেড়িয়ে ভোটের জন্য যান। ভোটের দিন সবাইকে নিয়ে ভোট কেন্দ্রে আসুন। সেখানেই সমস্ত আন্দোলন কেন্দ্রীভূত করেন। তাহলেই আমরা জয়ী হব।’


তারেক রহমানকে উদ্ধৃত করে তিনি বলেন, ‘শেষ রক্তবিন্দু দিয়ে সংগ্রাম করব। ৩০ ডিসেম্বরের পরে এ দেশে স্বাধীন মানুষের পতাকা উড়বে।’


অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহবায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, লন্ডনে একজন মানুষ কথা বলে, আর তাঁরা ঢাকায় বসে কাঁপে। একদিকে শত শত নেতাকর্মীকে গ্রেপ্তার করে, অন্যদিকে ভিক্ষুককে ভিক্ষা দিয়ে থ্যাঙ্কিউ পিএম বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। এ জন্য ধিক্কার জানাতে হবে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদ সবাইকে নিজ নিজ এলাকায় গিয়ে মানুষের সঙ্গে মিশে কাজ করার আহবান জানান।


গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, তারেককে ভালোবাসলে তার প্রমাণ দিতে হবে নির্বাচনের মাধ্যমে। এক লাখ লোক গ্রেপ্তার করলেও মাঠ ছাড়া যাবে না।


সভাপতির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেন, তারেক রহমানের সাংগঠনিক ক্ষমতা দেখে আওয়ামী লীগ সরকার আতঙ্কিত। বিচার বিভাগ স্বাধীন হলে তারককে দেশের বাইরে থাকত হতো না এবং খালেদা জিয়ার সাজা হতো না। শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে দেশে পরিবর্তন হবে না।


আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবীর খোকন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান প্রমুখ।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com