‘ধানের শীষ’ প্রতীকে নির্বাচনে অংশ নেবে ঐক্যফ্রন্ট
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১৫:১১
‘ধানের শীষ’ প্রতীকে নির্বাচনে অংশ নেবে ঐক্যফ্রন্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরিক দল বিএনপির প্রতীক ‘ধানের শীষ’ প্রতীকে অংশ নেবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট।


মতিঝিলে ড. কামালের চেম্বারে বৃহস্পতিবার দুপুরে জোটের নেতাদের বৈঠকের পর বৃহস্পতিবার দুপুরে আরেক শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান। চলমান রাজনীতি ও নির্বাচনের পরিবেশ নিয়ে আলোচনা করতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।


মান্না বলেন, আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আমরা যতগুলো দল মিলে জাতীয় ঐক্যফ্রন্ট করেছি, আমরা সকলে একটি কমন প্রতীকে নির্বাচন করব। সেই কমন প্রতীক হবে ধানের শীষ।


আসন বন্টন নিয়ে বৈঠক হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে আলোচনা হয়নি৷ তবে আমরা এ বিষয়ে আলোচনার যাত্রা শুরু করেছি।


নির্বাচন পেছানোর বিষয়ে মান্না বলেন, আমরা যখন সরকারের সঙ্গে দেখা করি প্রধানমন্ত্রীসহ সবাই বলেন, নির্বাচন কমিশনের ব্যাপারে আমাদের কিছু বলার নেই। আমরা নির্বাচন কমিশনারের কাছে গিয়ে যা বলেছি নির্বাচন পেছানোর জন্য তাতে অসংখ্য যুক্তি আছে। বিশেষ করে ইংরেজি নববর্ষ উপলক্ষে সারা ইউরোপ আমেরিকায় উৎসব হয়। এখানে আমাদের পর্যবেক্ষকদের আসার কথা থাকলেও তারা আসতে পারবেন না। এতে সারাবিশ্ব থেকে এক ধরনের বিচ্ছিন্ন করে ভোট করার এই প্রচেষ্টা ঠিক নয়।


তিনি বলেন, সরকারি দল বলেছে নির্বাচন এক ঘণ্টাও পেছানো যাবে না, যা এক ধরনের হুমকিস্বরূপ। আমি এর নিন্দা জানাচ্ছি।


নয়াপল্টনে বুধবার পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশনের অসতর্কতায় নয়া পল্টনে গতকালের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সরকার যেকোন উপায়ে নির্বাচনকে নিজেদের পক্ষে নেয়ার চেষ্টা করছে।


বৈঠকে ড. কামাল হোসেন, জোটের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতনসহ অন্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com