শিরোনাম
জাপার সাথে সোমবার ও বাম জোটের সাথে মঙ্গলবার সন্ধ্যায় সংলাপ
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ১২:১৯
জাপার সাথে সোমবার ও বাম জোটের সাথে মঙ্গলবার সন্ধ্যায় সংলাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সোমবার সন্ধ্যায় গণভবনে সংলাপে বসবেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।


এরশাদের নেতৃত্বে ৩৩ সদস্যের প্রতিনিধি দল সন্ধ্যা সাড়ে ৭টায় সংলাপে অংশ নেবে। রবিবার জাতীয় পার্টির (জাপা) পক্ষ থেকে সোমবার অনুষ্ঠেয় সংলাপে তাদের অংশগ্রহণকারী নেতাদের নামের তালিকা দেয়া হয়।


যদিও এটি সংলাপ নয় বলে আগেই ঘোষণা দিয়েছেন এরশাদ। তিনি বলেছেন, সংলাপ নয় জাতীয় নির্বাচনে আসন ভাগাভাগি বিষয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রীর সাথে আলোচনায় বসবে জাতীয় পার্টি।


জাতীয় পার্টির পক্ষে আজকের সংলাপে নেতৃত্ব দেবেন হুসেইন মুহম্মদ এরশাদ। দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা রেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, এমএ ছাত্তার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, মজিবুল হক চুন্নু, সালমা ইসলাম, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, মসিউর রহমান রাঙা, আজম খান, সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, মেজর (অব.) খালেদ আক্তার, সফিকুল ইসলাম সেন্টু এবং শামীম হায়দার পাটোয়ারী তার সঙ্গে সংলাপে অংশ নেবেন।


এ ছাড়াও থাকছেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এমএ মান্নান, মহাসচিব এমএ মতিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব জালাল আহমেদ, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক এবং বিএনএর চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।


সংলাপ শেষে রাতে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে দলের শীর্ষ নেতাদের সাংবাদিকদের ব্রিফ করার কথা রয়েছে।


এছাড়া শেখ হাসিনার সঙ্গে বাম গণতান্ত্রিক জোটের সংলাপ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে অনুষ্ঠিত হবে।


জোটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে বলা হয়, রবিবার সন্ধ্যায় সিপিবি ও বাম গণতান্ত্রিক জোটের অস্থায়ী কার্যালয় মুক্তিভবনে আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত আমন্ত্রণ পত্র সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলমের কাছে হস্তান্তর করেন।


এর আগে গত ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপের সময় চেয়ে বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চিঠি দেয়া হয়।


চিঠিতে বলা হয়, সংলাপের জন্য তারিখ, সময় ও স্থান পেলে ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।


বাম গণতান্ত্রিক জোটের প্রস্তাবিত প্রতিনিধি দলের সদস্যরা হলেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, পলিটব্যুরো সদস্য আকবর খান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সদস্য শুভ্রাংশু চক্রবর্তী ও আলমগীর হোসেন দুলাল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সদস্য ফিরোজ আহমেদ, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, কেন্দ্রীয় কমিটির সদস্য মোমিনুর রহমান বিশাল, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক এবং কেন্দ্রীয় কমিটির সদস্য রনজিৎ কুমার।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com