শিরোনাম
ড. কামালের নেতৃত্বে সংলাপে যাবেন ১৫ জন
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ২২:৩৬
ড. কামালের নেতৃত্বে সংলাপে যাবেন ১৫ জন
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসতে ১৬ জনের নাম চূড়ান্ত করেছে 'জাতীয় ঐক্যফ্রন্ট'। মঙ্গলবার শরীকদের নিয়ে বৈঠক করে এই তালিকা করেন নেতারা।


মঙ্গলবার বিকালে ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে বৈঠকে বসেন তারা। আলোচনা শেষে রাতে 'জাতীয় ঐক্যফ্রন্ট'র মুখপাত্র জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব অপেক্ষমান সাংবাদিকদের জানান, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্ব সংলাপে যাবে ঐক্যফ্রন্ট।


তিনি আরও জানান, বিএনপি থেকে দলটির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ থাকবেন পাঁচজন অংশ নেবেন। বাকিরা হলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এবং মির্জা আব্বাস।


জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির পক্ষে দলটির সভাপতি আসম আবদুর রবসহ সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন সংলাপে যাবেন।


গণফোরামের নেতাদের মধ্যে থাকবেন- দলটির নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। নাগরিক ঐক্যের পক্ষে থাকবেন দলটির উপদেষ্টা এসএম আকরাম ও আহবায়ক মাহমুদুর রহমান মান্না।


জাতীয় ঐক্যপ্রক্রিয়ার প্রতিনিধিত্ব করবেন সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ ও আবম মোস্তফা আমিন। এছাড়া, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীও অংশ নেবেন সংলাপে।


আ স ম আব্দুর রব বলেন, জাতি আশা করে, এই সংলাপের মাধ্যমে আগামী দিনে একটা সম্ভাবনা সৃষ্টি হবে। কোনো সংলাপ ব্যর্থ হয় নাই। এই সংলাপে ৭ দফাসহ সব কিছু নিয়ে আলোচনা হবে।


আজকে প্রধানমন্ত্রীর এই সংলাপের মধ্য দিয়ে দরজা খোলা হলো, আলাপ-আলোচনা হচ্ছে, হবে এবং চলবে; মন্তব্য করেন 'জাতীয় ঐক্যফ্রন্ট'র মুখপাত্র।



এর আগে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সংলাপে বসতে দিনভর প্রস্তুতি নিয়েছে বিশিষ্ট আইনজীবী গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।


কামাল হোসেনের সভাপতিত্বে বিকালের এই বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আসম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, আওম শফিকউল্লাহ, মোস্তাক হোসেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কেন্দ্রীয় নেতা শহিদুল্লাহ কায়সার, ডা. জাহেদ উর রহমান প্রমুখ।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com