শিরোনাম
বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না: কাদের
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৩:১০
বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না। রায়কে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে।


তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বিএনপি ভুলে গেছে এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। যে কোনো অপচেষ্টা হলে জনগণ প্রতিরোধ করবে, আমাদের লাগবে না। সহিংসতার উদ্বুদ্ধ পরিস্থিতিতে যা করার দরকার হয় আইন প্রয়োগকারী সংস্থা করবে।


রাজধানীর মানিক মিয়া এভিনিউতে মঙ্গলবার আল রিয়াদ এক্সপ্রেস বাসের যাত্রা উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।


কাদের বলেন, আমরা ন্যায় বিচার চাই। আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছি। আমাদের নেত্রীর (শেখ হাসিনা) একটা কানের শ্রবণ শক্তি চলে গেছে। আইভি রহমানসহ ২৪ জনের প্রাণের প্রদীপ চিরদিনের মতো নিভে গেছে। কাজেই এ ধরণের হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশে হবে না এই ইমপিউনিটি কালচার গড়ে তুলবো?


তিনি বলেন, বিএনপি এটাকে নিয়ে যদি কোন সমস্যা তৈরি করতে চায়, যদি সহিংস নাশকতা করতে চায়, তাহলে কোনো প্রকার ছাড় দেয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে। আমরা জানি এই মামলার রায় নিয়ে তারা এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে।



এই হামলার জন্য বিএনপিকে দায়ী করে সেতুমন্ত্রী বলেন, সে সময় ক্ষমতায় ছিল বিএনপি। সবাই জানে এর মাস্টারমাইন্ড হচ্ছে হাওয়া ভবন, তারেক জিয়া। এখন সত্যকে আড়াল করে লাভ নাই। তারপরও আমরা এই ব্যাপারে রায়ের আগে কোনো কমেন্ট করতে চাই না। আমরা আদালতের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করি।


এ রায় নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের নির্দেশনা বা কোনো প্রতিক্রিয়া থাকবে কি না -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ন্যায় বিচার চাই। ন্যায় বিচার ছাড়া আমাদের আর কোনো প্রতিক্রিয়া নেই।


বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সম্মিলিত পাঁচ দফা দাবির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পাঁচ দফার ভিত্তিতে পাঁচ মিশালী জাতীয় ঐক্য। এই জগাখিচুড়ি মার্কা ভাঙ্গনপ্রবণ ঐক্য জাতির কাছে আবেদনহীন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com