শিরোনাম
ক্ষমতার ক্ষুধায় বিএনপি উন্মাদ হয়ে গেছে: কাদের
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৩
ক্ষমতার ক্ষুধায় বিএনপি উন্মাদ হয়ে গেছে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেছেন, বিএনপির আন্দোলন আর জমবে না। মরা গাঙে আর ঢেউ উঠবে না। এ ঘাটে আন্দোলনের জোয়ার আর আসবে না। ক্ষমতার ক্ষুধায় তারা উন্মাদ হয়ে গেছে। এ কারণে তারা অক্টোবরে সরকার পতনের আন্দোলন শুরু করার কথা বলছেন।


আজ শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, ‘পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই, আমরা দখল-পাল্টা দখলে নাই। জনগণের সাড়া না পেয়ে আন্দোলনে ব্যর্থ হয়ে যারা ঢাকা দখলের হুমকি দিচ্ছে, জনগণকে সঙ্গে নিয়ে আমরা তাদের অচল করে দেবো।’


বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যাগে আয়োজিত এ অনুষ্ঠানে কর্মক্ষম গরীব দুঃস্থ মানুষদের মাঝে রিক্সা ও ভ্যান বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে ১০০ জনের মাঝে ভ্যান ও রিক্সা বিতরণ করেন ওবায়দুল কাদের। রিক্সা ও ভ্যান বোঝাই আরও ৪টি ট্রাক টুঙ্গিপাড়া, কোটালি পাড়া, পঞ্চগড় ও ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়। সেখানকার গরীব ও দুঃস্থদের মাঝে এসব রিক্সা-ভ্যান বিতরণ করা হবে।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। এছাড়া সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিদ নন্দী রায়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্তার হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সারাদেশে আনন্দ, বিপুল উৎসাহ এবং উদ্দীপনার মধ্যে দিয়ে যখন শেখ হাসিনার জন্মদিন পালন হচ্ছে তখন তিনি অবস্থান করছেন সুদূর যুক্তরাষ্ট্রে, জাতিসংঘ সাধরণ পরিষদের অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির দখলে নয়, অক্টোবরে মাঠ থাকবে আওয়ামী লীগের দখলে। কারণ আওয়ামী লীগ আগে থেকেই মাঠে আছে। অক্টোবর থেকে আওয়ামী লীগ পাড়া-মহল্লায় যাবে ভোট প্রার্থনার জন্য। এই ভোটের সময় কেউ নৈরাজ্য সৃষ্টি করলে তাদের দাঁত ভাঙা জবাব দেয়া হবে।


তিনি বলেন, আগামী ১ অক্টোবর থেকে সপ্তাহব্যাপী রাজধানীসহ সারা দেশে গণসংযোগ করা হবে। রাস্তা অবরোধ করে, বন্ধ করে কাউকে সভা-সমাবেশ করতে দেয়া হবে না। জনগণের দুর্ভোগ হোক এমন কোনো কর্মসূচি কিছুতেই হতে দেব না।


বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘যারা আন্দোলনের হুমকি-ধামকি দিচ্ছেন, তাদের বলবো- আপনারা আন্দোলন করে ঢাকা অচল করে দেবেন, আর আমরা ঘরে বসে বসে ডুগডুগি বাজাবো? এটা হবে না। যুবলীগের নেতাকর্মীরা প্রস্তুত হয়ে যান, যারাই আন্দোলনের নামে নৈরাজ্য, সন্ত্রাস করার চেষ্টা করবে জনগণকে সঙ্গে নিয়ে তাদের অচল করে দেবো। যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। দেশের বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে নানামুখী চক্রান্ত ষড়যন্ত্র চলছে। বিএনপি জনগণের সাড়া পায়নি। তাই নাশকতা-সহিংসতার পথে যাচ্ছে। ঢাকা দখল, দেশ দখলের হুমকি দিচ্ছে। পরিষ্কারভাবে বলতে চাই, আমরা দখল পাল্টা দখলে নেই। কিন্তু সহিংসতা করলে ছাড় দেবো না। আমরা পাড়া, মহল্লায় ঘরে ঘরে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করবো। সাম্প্রদায়িক রাজনীতির বিষবাষ্পকে ধুলিস্যাৎ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ের বন্দরে নিয়ে যাবো।’


তিনি আরো বলেন, জাতিসংঘে ভাষণ দিয়ে আমাদের নেত্রী শেখ হাসিনা বিশ্ব নেতাদের মন জয় করেছেন। তারা অবাক হয়ে মন্ত্রমুগ্ধের মতো শেখ হাসিনার বক্তৃতা শুনেছেন। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য বিশ্ব নেতারা যখন শেখ হাসিনার প্রসংসা করছে তখন বিএনপি-জামায়াতের কিছু সংখ্যক লোক ষড়যন্ত্র করছে। তাদের এই ষড়যন্ত্রের জবাব দিতে নেতাকর্মীদের সজাগ থাকার এবং শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে সারাদেশে মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় দোয়া ও প্রার্থনা করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।


আগামী বছর থেকে শেখ হাসিনার জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালন করার ঘোষণা দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “আজ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিনকে জনগণের ক্ষমতায়ন দিবস হিসেবে পালনের দাবি করে আসছে যুবলীগ। আমি দলের জেনারেল সেক্রেটারি হিসেবে ঘোষণা দিচ্ছি, আগামী বছর থেকে প্রধানমন্ত্রী জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালন করা হবে।”


কাদের বলেন, ‘বাংলাদেশের সাম্প্রদায়িকতার অশুভ শক্তির যে বিষবৃক্ষ আজ শাখা প্রশাখা বিস্তার করেছে এই সাম্প্রদায়িকতার বিষ বৃক্ষকে সমূলে উৎপাটিত করে আমরা আগামী ডিসেম্বরের নির্বাচনে সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করে বাংলাদেশকে সাম্প্রদায়িকতা মুক্ত অশুভ শক্তির করালগ্রাস থেকে মুক্ত করবো। এইটাই হলো আজ আমাদের শপথ।’


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান হিরণ প্রমুখ। সভা পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা ও যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ।


আলোচনা সভা শেষে রক্তদান ও দোয়া মাহফিল করা হয়।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com