শিরোনাম
খালেদার স্বাস্থ্য নিয়ে বোর্ডের সিদ্ধান্ত রবিবার
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৮
খালেদার স্বাস্থ্য নিয়ে বোর্ডের সিদ্ধান্ত রবিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন নবগঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। আধা ঘণ্টারও বেশি সময় বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করেন তারা।


মেডিকেল বোর্ডের সদস্যরা আনুষ্ঠানিক কোনো বক্তব্য না দিলেও কারা কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল রবিবার খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে মেডিকেল বোর্ড তাদের সিদ্ধান্তের কথা জানাবে।


বেগম জিয়ার স্বাস্থ্যের কোনো অবনতি হয়েছে কি না এবং চিকিৎসার জন্য তাকে অন্যত্র নেয়ার প্রয়োজন আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সহকারী সার্জন ডা. মাহমুদুল হাসান বলেন, ‘এই বিষয়ে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত। আনুষ্ঠানিকভাবে আগামীকাল বোর্ড তাদের সিদ্ধান্ত জানাবে।'


সার্জন ডা. মাহমুদুল হাসান বলেন, 'উনার পূর্বে যে সমস্যাগুলো ছিল আর্থাইটিস, জয়েন্টে ব্যথা সে সমস্যাগুলোই পাওয়া গেছে।'


এর আগে শনিবার বিকেল পৌনে ৪টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন মেডিকেল বোর্ডের পাঁচ সদস্য। প্রায় ১ ঘণ্টা ৫ মিনিট কারাগারে অবস্থান করেন তাঁরা।


মেডিকেল বোর্ডে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী (ইন্টারনাল মেডিসিন), অধ্যাপক হারিসুল হক (কার্ডিওলজি), অধ্যাপক আবু জাফর চৌধুরী (অর্থোপেডিক সার্জারি), সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী (চক্ষু) ও সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ (ফিজিক্যাল মেডিসিন)।


এর আগে ৯ সেপ্টেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী রাজধানীর কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানায়।


পরে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় মেডিকেল বোর্ড হবে।


উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা ভোগ করছেন খালেদা জিয়া।


এরইমধ্যে একবার তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের দিয়ে বিশেষায়িত বোর্ড গঠন করা হয়।


ওই বোর্ডের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শারীরিক পরীক্ষা করাতে গত ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com