‘সারাদেশ আজ বন্দিশালায় পরিণত হয়েছে’
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৫
‘সারাদেশ আজ বন্দিশালায় পরিণত হয়েছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে জড়ানো হয়েছে। তার ওপর সরকারের ঘৃণ্য ষড়যন্ত্রের ধারা এখনো বয়ে চলেছে। তাকে বিপর্যস্ত-বিপন্ন করার জন্য সরকার কূটচাল চালিয়েই যাচ্ছে।


তিনি বলেন, জামিন পাওয়ার পরও সরকারের প্রতিহিংসার শিকার হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখনো কারাবন্দি রয়েছেন।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
মির্জা ফখরুল আরও বলেন, ১/১১’র সরকার যে মামলায় তারেক রহমানের নাম দিতে পারেনি, এই সরকার ক্ষমতায় আসার পর সেই মামলার তারেক রহমানের নাম ঢুকিয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় রাজনৈতিক ও প্রতিহিংসামুলকভাবে তাকে জড়ানো হয়েছে।


তিনি বলেন, তারেক রহমানের ওপর নির্দয়-নির্যাতন দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের প্রতিহিংসার প্রকাশ। জাতীয়তাবাদী শক্তিকে নেতৃত্বশূন্য ও সামগ্রিকভাবে বিরাজনীতিকরণের ব্লুপ্রিন্ট বাস্তবায়নের জন্যই সে সময় বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা ও কাল্পনিক মামলায় গ্রেফতার এবং চক্রান্তমূলক বানোয়াট মামলায় আটক করে তারেক রহমানকে শারীরিকভাবে ক্ষতবিক্ষত করা হয়েছে।


তিনি আরো বলেন, যে অভিযোগগুলো তারেক রহমানের বিরুদ্ধে করা হয়েছিল, সেগুলো পরবর্তী সময়ে বানোয়াট ও বানানো গল্প হিসেবে প্রমাণ হতে থাকে। আর সে জন্য জনগণ বিশ্বাস করে, তারেক রহমানের বিরুদ্ধে যে মামলা ও সাজা দেওয়া হয়েছে, তা গভীর ষড়যন্ত্রমূলক।


বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া সম্পূর্ণ মিথ্যা মামলায় বেআইনিভাবে কারাবন্দি। ইতোমধ্যে সেই মামলায় তাকে হাইকোর্ট থেকে জামিন দেয়া হলেও তাকে মুক্ত করা হচ্ছে না। সারাদেশ আজ বন্দিশালায় পরিণত হয়েছে। দুঃশাসনের বিষাক্ত বলয়ে বন্দি দেশবাসী। দেশে এখন অন্ধকার শ্বাসরোধী পরিবেশ বিরাজ করছে।


সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com