শিরোনাম
প্রহসনের নির্বাচন হয়েছে : বিএনপি
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ২২:৫৬
প্রহসনের নির্বাচন হয়েছে : বিএনপি
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তিনি সিটি করপোরেশনে প্রহসনের নির্বাচন হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন, গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অল্প কিছু লোক ভোট দিতে পারলেও এই তিন সিটি নির্বাচনে সেটিও সম্ভব হয়নি। তিন সিটির নির্বাচনে আরেকটি সহিংস প্রহসনের নির্বাচন হয়েছে।


সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।


বিকেল ৪টায় ভোট শেষ হওয়ায় পাঁচ মিনিট আগে সংবাদ সম্মেলনে আসেন রিজভী। এর আগে তিনি বেলা সাড়ে ১১টার দিকে প্রথম দফায় সংবাদ সম্মেলন করেছিলেন। তখনো নানা অনিয়মের চিত্র তুলে ধরেন রিজভী।


বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের আগে আশঙ্কার পরিপ্রেক্ষিতে আমরা যে কথাগুলো বলেছিলাম, একটি অবৈধ সরকার ও তার আজ্ঞাবাহী নির্বাচন কমিশন থাকলে নির্বাচন, ভোট ও মানুষের ভোটাধিকার যে নির্বাসনেই থাকবে, নির্বাসন থেকে যে প্রত্যাবর্তন করবে না, সেটা অক্ষরে অক্ষরে আপনারা দেখেছেন।


দিনভর সুষ্ঠু নির্বাচন হওয়ার কোনো সংবাদ পাননি জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, ভোটের অধিকার কেড়ে নিয়ে আওয়ামী লীগ ভোটের লেবাসে নির্বাচনের লেবাসে কীভাবে তাদের নাৎসিবাদকে প্রতিষ্ঠিত করছে; জনগণ তা আজ দেখেছে।


রিজভী বলেন, অন্যান্য সময় পুলিশের ছত্রচ্ছায়ায় সরকারি দলের ক্যাডাররা তাণ্ডব করত। আর এবার পুলিশ নিজেই দায়িত্ব নিয়েছে। ওদেরকে আর সেই দায়িত্বে রাখেনি। নিজেরাই দেখাচ্ছে যে কতখানি সন্ত্রাসী কর্মকাণ্ড করতে পারি। তার নজির আমরাই সৃষ্টি করছি।


বিএনপির মুখপাত্র রিজভী বলেন, রাজনৈতিক সহিংসতা ছড়িয়ে নাটকীয় ভোট-সন্ত্রাসের পরিস্থিতি দেশবাসী প্রত্যক্ষ করল। রাজ বেতনভোগী কর্মচারী নির্বাচন কমিশন জানিয়ে দিল যে তারা সুষ্ঠু নির্বাচনের জন্য নয়, তারা অবৈধ সরকারের প্রতিনিধি। সুতরাং অবৈধ সরকারের হুকুম তামিল করা ছাড়া তারা অন্য কোনো কাজের জন্য নির্বাচন কমিশনে দায়িত্ব পালন করতে আসেনি। তাই সরকারের ইঙ্গিত, আভাস, ইচ্ছায় নির্বাচন কমিশন আজ তিন সিটি করপোরেশন নির্বাচনে শ্বাসনিরুদ্ধ দুর্বৃত্তপনার নির্বাচনী প্রহসনের সহযোগী হলো। নির্বাচন কমিশন আইনের নয়, স্বাধীন নয়, নির্বাচন কমিশন রাজভৃত্য।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com