শিরোনাম
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা
১০ জুলাই পর্যন্ত জামিন পেলেন খালেদা জিয়া
প্রকাশ : ২৮ জুন ২০১৮, ১২:৫২
১০ জুলাই পর্যন্ত জামিন পেলেন খালেদা জিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ১০ জুলাই পর্যন্ত জামিন বর্ধিত করেছে আদালত।


রাজধানীর বকশিবাজারে অবস্থিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার এ আদেশ দেন।


আজ আদালতে মামলাটির যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া অসুস্থ থাকায় কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি।


খালেদা জিয়াকে আদালতে হাজির না করে কাস্টডিতে পাঠান কারা কর্তৃপক্ষ। কাস্টডিতে লেখা হয়, খালেদা জিয়া আজ শারীরিকভাবে অসুস্থ। তাই তাকে আদালতে হাজির করা হয়নি।


বেলা ১১টা ১০ মিনিটের দিকে বিচারক এজলাসে উঠলে মামলাটির কার্যক্রম শুরু হয়। শুরুতে আইনজীবী সানাউল্লাহ মিয়া খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন করেন।


মামলার আরেক আসামি জিয়াউল ইসলাম মুন্না চিকিৎসার জন্য দেশের গেছেন। কিন্তু তিনি এখনো দেশে ফিরে আসেননি জানিয়ে তার পক্ষে সময় আবেদন করেন তার আইনজীবী। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির তারিখ ১০ জুলাই ধার্য করেন।


মামলার অভিযোগ থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com