শিরোনাম
গাজীপুর সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান বিএনপির
প্রকাশ : ২৭ জুন ২০১৮, ১২:৩৯
গাজীপুর সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান বিএনপির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভোট ডাকাতি, জাল ভোট ও অনিয়মের অভিযোগ এনে গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে সেখানে পুনরায় নির্বাচন দেয়ার দাবি জানিয়েছে বিএনপি।


রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের অবস্থান তুলে ধরেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


গতকাল মঙ্গলবার জিসিসি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ৪ লাখ ১০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।


মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনের প্রত্যক্ষ সহযোগিতায় সরকার গাজীপুরে আমাদের বিজয় ছিনিয়ে নিয়েছে। তারা রাষ্ট্রের সব যন্ত্রকে ব্যবহার করেছে। গণমাধ্যমে হুমকি দিয়ে সত্য প্রকাশ থেকে বিরত রাখার চেষ্টা করেছে।


তিনি বলেন, বিভিন্ন কেন্দ্র দখল ও ভোট জালিয়াতির মাধ্যমে একচেটিয়াভাবে ভোটগ্রহণ হয়েছে গাজীপুরে। বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। ভোটাররা স্বাধীনভাবে ভোট প্রয়োগ করতে পারেনি। আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না।


বিএনপি মহাসচিব বলেন, এ বিষয়ে নির্বাচন কমিশনের কাছে বারবার অভিযোগ করলে তারা কোনো ভূমিকা নেয়নি। এছাড়া পুলিশ বাহিনীর ভূমিকাও ছিলো সরকার দলীয় প্রার্থীর পক্ষে।


তিনি বলেন, গাজীপুর সিটি নির্বাচনে সরকার আবারো প্রমাণ করল তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। আওয়ামী লীগ সরকার ক্ষমতা কুক্ষিগত করার জন্য স্থানীয় সরকার নির্বাচনেও নির্লজ্জভাবে একের পর এক নির্বাচনে ভোট ডাকাতি করে সব নির্বাচনী ব্যবস্থাকে সম্পূর্ণ ধ্বংস করছে।


তিনি আরো বলেন, খুলনায় নতুন কৌশলে ভোট ডাকাতি করে তারই ধারাবাহিকতায় গাজীপুর সিটি নির্বাচনের ফল নিজেদের পক্ষ নিয়েছেন তারা।


সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসিচব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com